ASANSOL-BURNPUR

শিল্পাঞ্চল জুড়ে দলমত নির্বিশেষে পালিত রাখী বন্ধন উৎসব

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২২ আগষ্টঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল শিল্পাঞ্চল জুড়ে পুলিশ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দল রবিবার পালন রাখী বন্ধন উৎসব । এই উপলক্ষে এদিন নানা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এদিন সকালে আসানসোলের জিটি রোডের বিএনআরের তৃনমুল কংগ্রেসের কার্যালয়ে আসানসোল উত্তর ব্লক তৃনমুল কংগ্রেসের পক্ষ থেকে রাখী বন্ধন উৎসব পালিত হয়। একইসঙ্গে পশ্চিম বর্ধমান জেলার দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি জেলা সভাপতির দায়িত্ব পাওয়া অভিজিৎ ঘটককে সম্বর্ধনা দেওয়া হয়।

ছিলেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারম্যান মানস দাস , প্রাক্তন কাউন্সিলর তথা আসানসোল উত্তর ব্লকের (১) সভাপতি গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, প্রাক্তন কাউন্সিলর স্বপন বন্দোপাধ্যায় , প্রাক্তন কাউন্সিলর সুবর্ণা রায়, উত্তর ব্লক (১) যুব সভাপতি ভানু বোস, ভুবনেশ্বর মুখোপাধ্যায় , জেলা সম্পাদক শম্পা কোনার, ফানসবি আলিয়া, বিশ্বরূপ দত্ত রায়, মুকেশ ঝা, মনোজ রজক।


একইসঙ্গে, এদিন তৃণমূল কংগ্রেসের উদ্যোগে রাখী বন্ধনের অনুষ্ঠান হয় আসানসোলের বার্নপুর স্টেশন রোডে। পথ চলতি মানুষকে রাখী পরিয়ে এই দিনটিকে পালন করা হয়। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের অমরনাথ চট্টোপাধ্যায়, সমাজসেবী সুদেষ্ণা ঘটক সহ তৃণমূল কংগ্রেসের মহিলা নেতৃত্বরা।


এদিন অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের পক্ষ থেকে আসানসোলের রবীন্দ্র ভবনের সামনে প্রতি বছরের মতো করোনা বিধি মেনে দিনটি উদযাপন করা হয়। একে অপরের হাতে হাতে রাখী পরিয়ে তাদের মঙ্গল কামনা করেন। একইসঙ্গে মাস্কও বিতরণ করা হয়। ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদিকা মিঠু মুখোপাধ্যায়, তৃপ্তি চট্টোপাধ্যায় সহ সংগঠনের অন্য সদস্যরা।
আসানসোলের বিজেপি মহিলা মোর্চার তরফে রবিবার আসানসোলের মহিশীলা কলোনির ৮৫ নং ওয়ার্ডে রাখী বন্ধন উৎসবে পথ চলতি মানুষের পাশাপাশি একে অপরকে রাখী পড়িয়ে এই দিনটিকে পালন করা হয় ।


এদিন সংকল্প ওয়েলফেয়ার ফাউন্ডেশন বার্ণপুরে অভাবী শিশু ও সমাজের বঞ্চিত মানুষের সঙ্গে রাখী বন্ধন উদযাপন করে। সংকল্প পরিবারের সদস্যরা মাস্ক ও মিষ্টি বিতরণ করার পাশাপাশি তাদের হাতে রাখি বাঁধেন । অভাবী মানুষেরা আনন্দের সঙ্গে দিনটি উপভোগ করে । রাখী পূর্ণিমার এই শুভ দিনে সংকল্প ওয়েলফেয়ার ফাউন্ডেশন সমাজের উন্নতির জন্য কাজ করার শপথ নেয়।এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংকল্প ফাউন্ডেশনের সভাপতি শ্রী বাপ্পা চট্টোপাধ্যায়, সুমন চক্রবর্তী, পারমিতা বন্দোপাধ্যায় , রাজদীপ বন্দোপাধ্যায়, মিঠু চক্রবর্তী,অনুষ্কা চক্রবর্তী, চন্দন বাউরি, তাপস পাল, রাজীব গিরি,রাজু সিং প্রমুখ।


আসানসোল দূর্গাপুর পুলিশের হিরাপুর থানা ট্রাফিক পুলিশের উদ্যোগে রাখী বন্ধন উৎসব পালন করা হয়। ট্র্যাফিক পুলিশের উদ্যোগে পথ চলতি মানুষকে রাখী পরিয়ে এই দিনটিকে পালন করে হিরাপুর ট্রাফিক পুলিশ।

Breaking: MAITHON DAM জলে ডুবে মৃত্যু এক ছাত্রের রূপনারায়ানপুরে

লছিপুরে কার মদতে তৈরি হলো গোলকধাঁধার মত বিশাল অট্টালিকা, কাটমানিখোরদের ওপর কী ব্যবস্থা নেওয়া হবে, নাকি শুধু চুনোপুঁটিরা আসবে তদন্তের আওতায় !

Leave a Reply