ASANSOL

আসানসোলে কর্মী সভায় প্রত্যয়ী মন্ত্রী মলয় ঘটক, ২০২৩ এ ত্রিপুরায় সরকার গঠন করবে তৃনমুল কংগ্রেস, ২০২৪ সালে দিল্লির মসনদে মমতা বন্দ্যোপাধ্যায়

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৮ আগষ্টঃ আসানসোলে দলের কর্মী সভায় দৃঢ় প্রত্যয়ী রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটকের দাবি, ২০২৩ সালে ত্রিপুরায় সরকার গঠন করতে চলেছে তৃনমুল কংগ্রেস। আর ২০২৪ সালের লোকসভা নির্বাচনের পরে দিল্লির মসনদে প্রধানমন্ত্রী হয়ে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়।
শনিবার আসানসোলের জিটি রোডের বিএনআরের রবীন্দ্র ভবনে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের তরফে এই কর্মী সভার আয়োজন করা হয়েছিলো। সেই কর্মী সভায় জেলা
তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধায়ক বিধান উপাধ্যায়, চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়, আইএনটিটিইউসি সভাপতি অভিজিৎ ঘটক, দলের রাজ্য,সম্পাদক তথা আসানসোল পুরনিগম এলাকার দলের কনভেনার ভি শিবদাসন ওরফে দাসু, যুব সংগঠনের সভাপতি কৌশিক মন্ডল, মহিলা সংগঠনের সভাপতি মিনতি হাজরা, বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী সহ জেলা ও আসানসোল মহকুমার নেতারা উপস্থিত ছিলেন। মুলতঃ দলের আসানসোল মহকুমার নিচুতলার নেতা ও কর্মীদের দলের তরফে বার্তা দিতে এদিনের কর্মী সভা ডাকা হয়।


সভায় সবার সামনে মলয় ঘটক আরো বলেন, এবারের বিধান সভা নির্বাচন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দোপাধ্যায়, যে লড়াই লড়েছেন তা প্রশ্নাতীত। সবাই তো বাংলাতে বিজেপিতে ক্ষমতায় বসিয়ে দিয়েছিলো। কিন্তু তারা মমতা বন্দ্যোপাধ্যায়কে বুঝতে পারেনি। সবচেয়ে বেশি বিধায়ক নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় তৃতীয় বারের জন্য সরকারে বসে। তিনি বলেন, এবারের বিধান সভা নির্বাচনে দলের কিছু লোক দলে থেকে পেছন থেকে ছুরি মেরেছিলো। তাদেরকে চিহ্নিত করার কাজ চলছে কাউকে ছাড়া হবে না। আমরা এই আসানসোল লোকসভা কেন্দ্রে দলকে জেতাতে পারিনি। যেটা আমাদের আক্ষেপ। তাই ২০২৪ সালের নির্বাচনে দলের যেই প্রার্থী হোক না কেন, তাকে জিতিয়ে দিল্লিতে পাঠাতে হবে।


দলের শ্রমিক সংগঠনের সভাপতি অভিজিৎ ঘটক বলেন, বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যাওয়া দলেী নেতাদের ছাড়াই তৃনমুল কংগ্রেস বাংলায় ২০০ পার করেছে। দলের ঐসব নেতাদের আবর্জনার সঙ্গে তুলনা করে তিনি বলেন, এখন তাদের আর প্রয়োজন নেই। তাদের বিজেপিতে থাকতে দেওয়া উচিত। একই সঙ্গে, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষ করে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনের সময় তাদেরকে বাংলার নিত্য যাত্রী বানিয়েছিলেন।


সভায় দলের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু বলেন, বিধানসভা নির্বাচনের আগে দলের জেলা সভাপতি দল ত্যাগ করেছিলেন। তার মতো অনেকেই দল ছাড়েন। আমরা সবাই দেখছি আজ তাদের কি অবস্থা হয়েছে। নির্বাচনের সময় আমি বলেছিলাম পশ্চিম বর্ধমানের নয়টি আসনে দল জিতবে। কিন্তু তিনটি আসনে দল পরাজিত হয়। জিততে যে ছয়টি আসনে উৎসাহের সঙ্গে দল লড়াই করেছিল তা যদি বাকি তিনটি আসনে একই উৎসাহ দেখাতো, তাহলে আমার বিশ্বাস যে ভবিষ্যদ্বাণী সত্য হতো। শিবদাসন আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, পুর নির্বাচনে তৃনমুল কংগ্রেস আসানসোল পুরনিগমের বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে বোর্ড গঠন করবে। আসানসোলের মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করবে।
এদিনের সভায় দলের জেলা সভাপতি ও চেয়ারম্যান দলের সব নেতা ও কর্মীদের দলের নির্দেশ মেনে সুশৃঙ্খল ভাবে সংগঠন গড়ে তোলার নির্দেশ দেন।

আসানসোল-দুর্গাপুর পুলিশের নতুন সিপি দায়িত্বভার গ্রহণ করলেন

Leave a Reply