RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ চেম্বার অফ কমার্স সভাকক্ষে ভ্যাক্সিনেশন ক্যাম্পে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি ,  রানীগঞ্জ :দীর্ঘদিন ধরে ভ্যাকসিন নেওয়ায় ব্যাপক ঝঞ্ঝাট দেখে করোনার ভ্যাকসিন নেওয়ার কথা একপ্রকার ভুলতে বসেছিল এলাকার অসংখ্য মহিলা, গৃহবধূ, ও স্কুল-কলেজের পড়ুয়ারা। তবে শেষমেষ একুশে আগস্ট গুরুদুয়ারা প্রবন্ধন কমিটির উদ্যোগে কোন ঝঞ্ঝাট ছাড়াই ভ্যাকসিন পেয়ে স্বভাবতই খুশি হয় ভবানী সিংহ নামের গৃহবধূ। শুক্রবার এমনই বিষয়ে লক্ষ্য করে রানীগঞ্জ বনিক সংগঠন চেম্বার অফ কমার্স এক ভ্যাক্সিনেশন ক্যাম্পের আয়োজন করে রানীগঞ্জ চেম্বার অফ কমার্স সভাকক্ষে। যেখানে এদিন অনেক অসহায় মানুষের সহায়তার লক্ষ্যে করোনা মোকাবিলায় উদ্যোগ গ্রহণ করল রানীগঞ্জ বনিক সংগঠন চেম্বার অফ কমার্স।

আসানসোল কর্পোরেশন এর সহায়তায় রানীগঞ্জের বনিক সংগঠন দু দিবসীয় এক ভ্যাকসিনের ক্যাম্পের আয়োজন করেন। যেখানে এদিন বনিক সংগঠনের সদস্যদের পরিবারের লোকেদের সাথেই এই এলাকার বহু সাধারণ মানুষ এই ভ্যাক্সিনেশন ক্যাম্পে হাজির হয়ে নির্ঝঞ্ঝাট ভাবে টিকাকরণ কর্মসূচিতে অংশ নেন। প্রথম দিনের এই ক্যাম্পে 300 জন সদস্যের টিকাকরণ করা হয়, আসানসোল কর্পোরেশন এর স্বাস্থ্য বিভাগের সদস্যদের মাধ্যমে। শনিবার আরো 300 জন সদস্যের টিকাকরণ করা হবে বলে জানা গেছে। এই টিকাকরণ কর্মসূচিতে হাজির হয়ে দ্বিতীয় দফায় টিকা দেওয়া এক কলেজছাত্রী জানান প্রথম দফায় টিকা নিতে গিয়ে যেভাবে দুর্ভোগের শিকার হতে হয়েছে, তা দেখে দ্বিতীয় দফায় টিকা দেওয়ার কথা ভাবতেও আতঙ্ক লাগছিল।

কিন্তু এত সুন্দরভাবে টিকাকরণ কর্মসূচির আয়োজন করায় তিনি স্বভাবতই খুশি, তিনি জানান ভাবতেই পারেননি এভাবে তিনি টিকা পারবেন। এবিষয়ে চেম্বার অফ কমার্স কে সাধুবাদ জানিয়েছেন ওই ছাত্রী। চেম্বার অফ কমার্স এর পক্ষ থেকে জানানো হয়েছে দুদিনের এই ভ্যাক্সিনেশন ক্যাম্পে শুধুমাত্র চেম্বারে সদস্য নয় বহু সাধারণ মানুষকে টিকা করনের জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে, যা করপোরেশনের প্রশাসক অমরনাথ চ্যাটার্জির উদ্যোগ সম্ভব হয়েছে বলেই জানিয়েছে তারা। আগামীতেও এ ধরনের টিকাকরণ কর্মসূচি তারা গ্রহণ করবেন বলেও জানিয়েছে তাদের বক্তব্যে।

রানীগঞ্জে দরজার তালা ভেঙে লুটপাট

Breaking : Asansol শহরের জিটি রোডের একাংশে অটো ও টোটো চলাচলে নিষেধাজ্ঞা, পুলিশের মাইকিং

Leave a Reply