Bengali NewsRANIGANJ-JAMURIA

বক্তব্য দিতে-দিতে হঠাৎ কান্নায় ভেঙ্গে পড়লেন ক্যাটের সর্বভারতীয় সাধারণ সম্পাদক

বেঙ্গল মিরর, রাণীগঞ্জ , চরণ মুখার্জি : অনুষ্ঠান মঞ্চে বক্তব্য দিতে দিতে হঠাৎ কান্নায় ভেঙ্গে পড়লেন ক্যাটের সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রবীণ খান্ডেলওয়াল। হ্যাঁ রবিবার এমন বিষয় লক্ষ্য করলো ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ও কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেড এককথায় ক্যাটের দু দিবসীয় জাতীয় স্তরের ব্যবসা-বাণিজ্য উন্নয়নের লক্ষ্যে বৈঠকের কর্মসূচিতে। মুখ্য বক্তা প্রবীণ খান্ডেলওয়াল এদিন বক্তব্য দেওয়ার সময় হঠাৎই তার বাড়ির সদস্যদের দুর্ঘটনার খবর পান, মুহূর্তেই তিনি সভাস্থল ছেড়ে বাইরে এসে বাড়ির সদস্যদের, দিল্লি থেকে আগ্রা যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়েছেন,ও তারা এক রাস্তার ডিভাইডার টপকে অপর রাস্তায় পাল্টে গিয়ে দুই পাল্টি খেয়ে আছেরে পড়েছেন রাস্তার ধারে, গাড়ির অবস্থা বেহাল হয়ে রয়েছে, এই খবর জানাতে পারেন।

আর তার পরপরই তিনি ক্যাটের সদস্যদের ঘটনার বিষয়ে জানালে, মুহূর্তে তারা পরিবারের সদস্যদের উদ্ধার করেন, তারপর তারা অন্য গাড়ি করে তাদের গন্তব্যের উদ্দেশ্যে পাঠিয়ে দেন। জানা গেছে এই ঘটনায় তার পরিবারের সদস্যদের অল্প একটু আচোড়, চোটঘাট লাগলেও সবাই সুস্থ রয়েছেন। এই ঘটনা জানানোর পরই, ক্যাটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে যেভাবে তাদের সহায়তা করেছেন তা তিনি জানতে পেরে অনুপ্রাণিত হন। এরপর ফের তিনি সভামঞ্চে হাজির হয়ে তার অসুবিধার কথা, দুঃখের কথা জানিয়ে দেন বেশ কয়েকজনকে। আর এই বদ্ধপরিকর লড়াইয়ের মনোভাব দেখে সকলে আপ্লুত হাততালি দিয়ে সম্বর্ধনা জানান ক্যাটের সর্বভারতীয় সম্পাদক প্রবীণ খান্ডেলওয়াল কে।

মুহূর্তেই ক্যাটের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তার বাড়ির সমস্যার কথা আর না বলার অনুরোধ করে তিনি এই দু দিবসীয় সম্মেলনে ব্যবসায়ীদের সুবিধা-অসুবিধা ও কিভাবে তার সমাধান করা যায় তা নিয়ে আলোকপাত করলেন। জানা গেছে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে মোট 45 জন প্রতিনিধি এই সম্মেলনে যোগ দেন এছাড়াও একশরও বেশি সদস্য পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে হাজির হন এদিনের এই দু দিবসীয় সম্মেলনে। প্রথমদিনের কর্মসূচিতেই ব্যবসায়ীরা তাদের ব্যবসায়িক অসুবিধের কথা তুলে ধরেন তাদের বক্তব্যে ।

অনেকেই তাদের দুর্ভোগের বিষয়ে জানান গিয়ে আগামীতে যদি দুর্ভোগ কম না হয় বৃহত্তর আন্দোলনে যাওয়ার পথে যেতে রাজি বলে দাবি করেন, এদিনের সভায় মঞ্চে। তবে সমস্ত বিষয়কে মুহূর্তে সমাধানের লক্ষ্যে ফের মাইক ধরে তা সমাধানের জন্য যে ধরনের ব্যবস্থা গ্রহণ প্রয়োজন তা নিতে তিনি পিছপা হবেন না বলেই জানিয়ে দেন প্রবীণ খান্ডেলওয়াল। এদিনের এই কর্মসূচিতে বিশেষভাবে হাজির হন ফসবিকির চেয়ারম্যান রাজেন্দ্র প্রসাদ খৈতান ,সেক্রেটারি শচীন রায়, রানীগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট প্রদীপ বাজোরিয়া, স্পোর্টস অ্যাসেমব্লির প্রেসিডেন্ট অনিস পোদ্দার, এই কর্মসূচির চেয়ারম্যান অরুণ ভারতীয় প্রমূখ।

Leave a Reply