ASANSOL

শহরে আইনী বৈধতা দিয়ে রুটের মাধ্যমে টোটো ও অটো চালানোর দাবি, আসানসোলের মহকুমাশাসককে স্মারক লিপি দিলো কংগ্রেস

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়/ সৌরদীপ্ত সেনগুপ্ত,আসানসোল, ৯ সেপ্টেম্বরঃ আসানসোলে টোটো ও অটোর মধ্যে সামঞ্জস্য বজায় রেখে নির্দিষ্ট রুট দিয়ে চালানো ও অন্যান্য জেলার মতো পশ্চিম বর্ধমান জেলাতেও টোটো কে আইনি বৈধতা দেওয়ার দাবিতে বৃহস্পতিবার আসানসোলের মহকুমাশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হলো আসানসোল সাউথ ব্লক কংগ্রেসের তরফে। এদিন আসানসোল সাউথ ব্লক কংগ্রেসের তরফে অটো ও টোটো নিয়ে বিএনআর মোড় থেকে একটি মিছিল বার করা হয়।

সেই মিছিল আসানসোল আদালত চত্বরে মহকুমাশাসকের অফিসে পর্যন্ত যায়। এর পরে কংগ্রেসের তরফে শহরে অটো ও টোটো চালানোর বিষয়ে মহকুমাশাসক অভিজ্ঞান পাঁজার কাছে একটি স্মারকলিপি জমা দেওয়া হয়। দাবির মধ্যে অন্যতম ছিলো টোটো চালকদেরও শহরে গাড়ি চালানোর আইনী বৈধতা দেওয়া হবে। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা শাহ আলম বলেন, বাঁকুড়া, পুরুলিয়া প্রভৃতি জেলায় টোটো চলছে। টোটো চলাচলের জন্য নির্দিষ্ট রুট দেওয়া হচ্ছে। কিন্তু পশ্চিম বর্ধমান জেলায় তা করা হচ্ছে না। অথচ এখানে শাসকদলের নেতারা টোটোকে বেআইনি বলছেন। তিনি আরো বলেন, শহরে যানজট যে শুধুমাত্র টোটোর জন্য এমমটা নয়। বরং, ব্যবসায়ীরা নিয়ম না মেনে কোন নির্দিষ্ট সময় ছাড়াই যেখানে সেখানে পণ্য লোড ও আনলোড করে যানজট তৈরী করছে।

প্রদেশ কংগ্রেস নেতা প্রসেনজিৎ পুইতুন্ডি বলেন, টোটোর কারণে শহরে কোনও যানজট নেই। যানজট করার আরও অনেক কারণ আছে। যেখানে কোন বাস রুট নেই, সেই রুটে টোটো চালানো উচিত। এর পাশাপাশি তিনি প্রশাসনের কাছে আসানসোলের রাস্তা বড় করারও দাবি জানান। তিনি দাবি করেন, টোটো ও অটো চালকদের শহরে মর্যাদার সঙ্গে গাড়ি চালানোর ব্যবস্থা উচিত। এদিন সৌম্যদীপ রায়, মহঃ সাকির, মহঃ ইমরান রিজভি , ফিরোজ খান, রাজু দত্ত, কাঞ্চন দে, রূপজ্যোতি মিত্র, সঞ্জয় ঘোষ, মহঃ আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন.

Leave a Reply