ASANSOLBengali News

আসানসোল রামকৃষ্ণ মিশন আশ্রম প্রাইভেট আইটিআই এর পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : করোনা আবহে রক্তসংকট অব্যাহত রয়েছে সারা রাজ্যের ব্লাড ব্যাঙ্কগুলিতে। এদিকে থ্যালাসেমিয়া থেকে শুরু করে বিভিন্ন আপদকালীন ঘটনা ও রোগীদের রক্তের যোগান দিতে বদ্ধপরিকর বিভিন্ন ক্লাব এবং সমাজ সেবামূলক প্রতিষ্ঠানগুলি। এই রক্তসঙ্কট দূর করতে রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানও তাদের গুরুত্বপূর্ন ভূমিকা পূর্বেকার মতই অব্যাহত রেখেছে।
শুক্রবার আসানসোল রামকৃষ্ণ মিশন আশ্রম প্রাইভেট আইটিআই এর পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সহযোগিতায় ছিল আসানসোল জেলা হাসপাতাল এবং মিশন হাসপাতাল, দুর্গাপুর।

ওই অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রদীপ প্রজ্জ্বলন করেন রামকৃষ্ণ মিশনের সেক্রেটারি স্বামী সোমাত্মানন্দজি মহারাজ, মানব মহারাজ, আসানসোল পৌরনিগমের প্রশাসক বোর্ড এর চেয়ারপার্সন অমরনাথ চ্যাটার্জী, এডিডিএ চেয়ারম্যান ও রানীগঞ্জ বিধায়ক তাপস ব্যানার্জী,আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের প্রাক্তন এমএমআইসি তথা কাউন্সিলর অনিমেষ দাস, মিশন হাসপাতালের কর্ণধার ড: সত্যজিৎ বসু, ইএসআই হাসপাতালের সুপারিনটেনডেন্ট ড: অতনু ভদ্র, আসানসোল জেলা হাসপাতালের ব্লাড ব্যাংকের দায়িত্বে থাকা ড: সঞ্জিত চ্যাটার্জী, প্রাক্তন কাউন্সিলর অনিমেষ দাস প্রমুখ।

করোনা পরিস্থিতিতে উল্লেখযোগ্যভাবে রক্তদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় আসানসোল রামকৃষ্ণ মিশন আইটিআই চত্বরেই। রক্তদাতারা সেখানে স্বেচ্ছায় রক্তদান করেন। রক্তদান শিবিরে মোট ১২০ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়। আসানসোল কর্পোরেশন এর অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ডের চেয়ারপারসন অমরনাথ চ্যাটার্জি রামকৃষ্ণ মিশন আইটিআই এর পক্ষ থেকে এই মহৎ উদ্যোগের প্রশংসা করেন ও সাধুবাদ জানান। পাশাপাশি তিনি রক্তদাতাদের হাতে রক্তদানের শংসাপত্র তুলে দেন। ওই অনুষ্ঠানে আসানসোল জেলা হাসপাতালের ব্লাড ব্যাংক কর্মী বেনু সেনগুপ্ত ছাড়াও মিশন হাসপতালের কর্মীরাও উপস্থিত ছিলেন।

Leave a Reply