হেরিটেজ স্টেশন Raniganj পরিদর্শনে এলেন আসানসোলের ডিআরএম

বেঙ্গল মিরর, রাণীগঞ্জ, চরণ মুখার্জি : আসানসোল রেল ডিভিশনে দায়িত্ব নেওয়ার পর মঙ্গলবার -বৃষ্টি জলকে উপেক্ষা করেই নির্দিষ্ট সময় মতই বিকেল পাঁচটা নাগাদ, কয়লা খনির স্মৃতিবিজড়িত ঐতিহ্যবাহী হেরিটেজ স্টেশন পরিদর্শনে এলেন আসানসোলের ডিআরএম পরমানন্দ শর্মা। রানীগঞ্জ স্টেশনে বিভিন্ন পরিষেবার বিষয় খতিয়ে দেখলেন আসানসোল রেল ডিভিশনের ডিআরএম। এদিন ব্যবসায়িক ক্ষেত্রকে আরো বেশি সমৃদ্ধশালী করার লক্ষ্যে ও রেলের আয় বৃদ্ধির বিষয়ে কে আরো বাড়িয়ে তুলতে রেলের যে অতিরিক্ত লাইন এমটিপিএস গিয়েছে তা আগামীতে আরো কিভাবে বাড়িয়ে তুলে ওই অংশের ট্রাক সংখ্যা বাড়ানো যায় সে বিষয়টি তিনি লক্ষ্য করেন।

photo by Deep Ranjan Banerjee

কয়লা সরবরাহ তথা পণ্য পরিবহন কিভাবে আরো বাড়ানো যায় সে বিষয়টি খতিয়ে দেখলেন ডিআরএম পরমানন্দ শর্মা । এর পাশাপাশি তিনি রানীগঞ্জ রেলস্টেশনের আয় বৃদ্ধির একটি বড়সড় সংস্থান, রেলওয়ের গুডসেইড এলাকাটিতে আরো কিভাবে ব্যবসা বাণিজ্য বাড়ানো যায়, সে বিষয়ের লক্ষ্যে গুড সেড কে উন্নত করতে, সেখানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা ও জলের ব্যবস্থা ও প্রসাধনের ব্যবস্থা যাতে করা যায় ও রেলওয়ে রাকে আসা মানুষ জনের অপেক্ষার জন্য পৃথক ভাবে সেড তৈরি করা যায় সেসব বিষয় নিয়েও তিনি আলোচনা সরেন, রানীগঞ্জ স্টেশন মাস্টার মনোজ সিংহের সাথে।

এদিন স্টেশনমাস্টার প্রস্তাব দেন এলাকায় গডসেন্ড প্ল্যাটফর্মকে আরও বাড়ানোর প্রয়োজন রয়েছে তার লক্ষ্যে আরো দেড় শ মিটার এ প্লাটফর্ম বাড়িয়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানা যায়। একই সাথে এই এলাকায় মুখ্য প্রবেশ দ্বারের কাছে অত্যাধুনিক বাথরুম গড়ে তোলার উদ্যোগ নেওয়া হচ্ছে, যাতে করে গুডসেডে আসা মানুষজনের প্রসাধনীর জন্য উপযুক্ত ব্যবস্থা পান। রানীগঞ্জ স্টেশনের দীর্ঘদিনের সমস্যা অতিরিক্ত ফুট ওভারব্রিজের সেই ওভারব্রিজ কে যাতে শীঘ্রই গড়ে তোলা যায়, তারই লক্ষ্যে এবার মাস তিনেকের মধ্যেই রেলওয়ে প্ল্যাটফর্ম এলাকা থেকে অন্য প্লাটফর্মে যাতায়াতের লক্ষ্যে ফুট ওভারব্রিজ করা হবে বলে জানা গেছে। মঙ্গলবার এক ঘণ্টার এই পরিদর্শনে ডিআরএম ছাড়াও উপস্থিত হন দপ্তরের বিভিন্ন আধিকারিক তারাও এই সকল বিষয় গুলি যাতে আগামীতে বাস্তবায়িত হয় তার লক্ষ্যে সমস্ত বিষয় লিপিবদ্ধ করেন।

আসানসোল পথ দূর্ঘটনাকে কেন্দ্র করে রনক্ষেত্র, তেল ট্যাঙ্কারের সঙ্গে মোটরবাইকের সংঘর্ষ, মৃত ১, আহত ৩, জাতীয় সড়ক অবরোধ, ইট বৃষ্টি, ভাঙ্গচুর, পুলিশের বিরুদ্ধে ক্ষোভ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *