Bengali NewsBusinessRANIGANJ-JAMURIA

Raniganj চেম্বার অব কমার্সের পক্ষ থেকে হাল্লা বোল দিবস পালন

বেঙ্গল মিরর, রানীগঞ্জ চরণ মুখার্জি : বহুজাতিক সংস্থা দেশের ব্যবসায়িক ও অর্থনৈতিক পরিকাঠামো কে ভেঙে ফেলতে চাইছে, দেশের ক্ষুদ্র, মাঝারি শিল্পক্ষেত্র ও ব্যবসায়ীদের ব্যবসা লাটে তুলতে চাইছে,Flipkart, Amazon এর মতন বহুজাতিক সংস্থা। এই দাবি করে বুধবার রানীগঞ্জের বনিক সংগঠন চেম্বার অব কমার্সের ( Raniganj Chamber Of Commerce )পক্ষ থেকে হাল্লা বোল দিবস পালন করা হলো, ভারতের অন্যান্য প্রান্তের সাথে খনি শহর রানীগঞ্জের চেম্বার অফ কমার্স দপ্তরের সামনে এই কর্মসূচী পালিত হয়।

এদিন বিক্ষোভকারীরা বিভিন্ন ব্যানার পোস্টার সহযোগে চেম্বার অফ কমার্স এর সামনেই দাবি করেন ফ্লিপকার্ট ,অ্যামাজন এর মত সংস্থা ভারতের ব্যবসায়ীদের ব্যবসার ক্ষেত্রে যেসব নিয়মকানুন রয়েছে তা পালন না করে সাম্রাজ্য বিস্তার করে চলেছে। এর ফলে ভারতের প্রায় 8 কোটি ব্যবসায়ী আজ চরম দূর্ভোগে পড়তে চলেছে। এতে ভারতের ব্যবসায়িক পরিকাঠামো ভেঙে পড়বে বলে আশা প্রকাশ করেছেন তারা। পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি শিল্পে প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে বলেই দাবি করেছেন । তাদের অনুমান এর ফলে ক্ষতির মুখে পড়বে ভারতের অর্থনৈতিক ব্যবস্থা। সরাসরি বিদেশি বিনিয়োগের ফলে ভারতের অর্থনৈতিক পরিকাঠামো প্রভাবিত হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন ব্যবসায়ী বর্গের একাংশ।

সেই বিষয়টি মাথায় রেখে এবার সর্বভারতীয় ব্যবসায়িক সংগঠন ক্যাটের সাধারণ সম্পাদক প্রবীণ খান্ডেলওয়াল এর নির্দেশক্রমে, ভারতের অন্যান্য প্রান্তের সাথে খনি শহর রানীগঞ্জে ব্যবসায়ীরা শামিল হল এই “হাল্লা বোল” বিক্ষোভ কর্মসূচিতে। এদিন রানীগঞ্জ চেম্বার অব কমার্সের নেতৃস্থানীয়রা দাবি করেন অবিলম্বে ভারত সরকার এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ না করলে, তারা 15 সেপ্টেম্বর থেকে 15 অক্টোবর পর্যন্ত তাদের আন্দোলন জারি রেখে বৃহত্তর আন্দোলনের পথে যেতে বাধ্য হবেন । বুধবারের এই হাল্লাবোল কর্মসূচির নেতৃত্ব দেন রানীগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি প্রদীপ বাজোরিয়া, সম্পাদক অরুন ভারতীয়া, সহ-সভাপতি রহিত খৈতান,, সহ-সম্পাদক মনোজ কেসরী, যুগ্ম সম্পাদক অরুন ময় কুণ্ডু প্রমুখ।

বেহাল রাস্তা, হছে দুর্ঘটনা : এলাকার বাসিন্দারা নিজেদের উদ্যোগেই রাস্তা সারাইয়ের কাজ করছেন

আসানসোলের হোমে জেলা প্রশাসনের উদ্যোগে দুয়ারে সরকারের শিবির, আবাসিকদের দেওয়া হলো লক্ষীর ভান্ডার ও স্বাস্থ্য সাথীর পরিসেবা

ইঞ্জিনিয়ার আত্মহত্যার ঘটনার সারা রাজ্য জুড়ে প্রতিবাদ

Leave a Reply