ASANSOLBengali News

বাবুল রাজ্যসভায় যেতে পারেন বলে জল্পনা, আসানসোলে উপনির্বাচন হওয়ার পরিস্থিতি, Saayoni হতে পারেন প্রার্থী

আমার কাজের মাঝে যদি ফুল স্টপ দেওয়া হয়, তাহলে আমি এটা সহ্য করব না : বাবুল

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর আসানসোল এবং সমগ্র বাংলায় রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে। বাবুল রাজ্যসভায় যেতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। স্বাভাবিকভাবেই এর সঙ্গে আসানসোলে উপনির্বাচনের হওয়ার পরিস্থিতি দেখা দিয়েছে। শনিবার তৃণমূলে যোগদানের পর সাংবাদিক সম্মলনে বাবুল সুপ্রিয় বলেন যে, “এখানে (টিএমসি) যোগদানের পর আসানসোলের আসন ধরে রাখার কোন মানে হয়না।”

টিএমসিতে যোগদানের পর বাবুল সুপ্রিয় ডেরেক ও’ব্রায়েন কে সঙ্গে নিয়ে একটি সাংবাদিক সম্মেলন করেন। বাবুল বলেন যে, এখানে(তৃণমূলে) যোগদানের পরে আসানসোলের আসন ধরে রাখার কোন মানেই হয়না। আমি আসানসোলের কারণে, সেখানকার মানুষের বিশ্বাস ও ভরসায় রাজনীতিতে প্রবেশ করেছি। আমি আসানসোলের জন্য যতটা সম্ভব করার তা করব। আমি কাজ করতে চাই, আমি এখানে কাজ করার সুযোগ পেয়েছি। দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) এবং অভিষেক আমাকে এই সুযোগ দিয়েছেন, আমি এত ভালো সুযোগ পেয়েছি। আমি আমার সমস্ত হৃদয় দিয়ে রাজনীতি ছেড়ে দিয়েছিলাম এবং এখন স্বইচ্ছায় হৃদয় দিয়ে আমি এই সুযোগ গ্রহণ করছি। আমাকে কাজ করতে হবে, কোথাও যদি আমার কাজের মাঝে ফুল স্টপ দেওয়া হয়, তাহলে আমি এটা সহ্য করব না।”

এদিকে বাবুলের তৃণমূলে যোগদানের পরে বিভিন্ন ধরনের জল্পনা শুরু হয়েছে । যদি সূত্রের খবরের ওপর বিশ্বাস করা হয়, তৃণমূল কংগ্রেস থেকে বাবুল সুপ্রিয়কে রাজ্যসভায় পাঠানো যেতে পারে, কারণ তৃণমূলের রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষের হঠাৎ পদত্যাগের পরে তার জায়গায় কে রাজ্যসভায় মনোনীত হবেন সেদিকে সবার নজর রয়েছে।

Saayoni Ghosh

বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর বাবুল সুপ্রিয় স্পষ্ট করে বলে দিয়েছেন যে তিনি সাংসদ পদ থেকেও পদত্যাগ করবেন। এমন পরিস্থিতিতে আসানসোল লোকসভা আসনের জন্য উপনির্বাচন হবে। উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস থেকে কে প্রার্থী হবেন তা নিয়েও আলোচনা শুরু হয়েছে। দলীয় সূত্রে খবর, উপনির্বাচনে সায়নী ঘোষকে প্রার্থী করা নিয়ে জল্পনা চলছে।

Asansol News)
jitendra Tiwari(File photo)

এদিকে তৃণমূল থেকে বিজেপিতে যোগদানের পর আসানসোলের প্রাক্তন মেয়র এবং পান্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে গুরুত্ব বাড়ছে বলে মনে হচ্ছে। তৃণমূলে থাকাকালীন জিতেন্দ্র তিওয়ারি অনেক উন্নয়নমূলক কাজ করেছেন এবং আসানসোল সংসদীয় এলাকায়ও খুব জনপ্রিয়। সূত্রের খবর অনুযায়ী , আসনসোলের সাংসদ পদ থেকে বাবুল সুপ্রিয়র পদত্যাগের পর এই আসনটি শূন্য হয়ে যাবে এবং উপনির্বাচন হবে যেখানে বিজেপির প্রার্থীর দৌড়ে জিতেন্দ্র তিওয়ারির নাম থাকবে বলে আশা করা হচ্ছে।

আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দিলেন 

Asansol সাংসদ বাবুল সুপ্রিয়কে স্বাগত জানালো জেলা তৃনমুল কংগ্রেস নেতৃত্ব, পদ্ম শিবিরের মিশ্র প্রতিক্রিয়া

Leave a Reply