ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

৫০ হাজার যুবদের আগামী তিন বছর যাবদ রেলের৭৫ টি প্রশিক্ষণ দেওয়ার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন রেলমন্ত্রী, চিত্তরঞ্জন এবং আসানসোলের অন্ডালে এই সুবিধা মিলবে

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল। প্রধানমন্ত্রী কৌশল বিকাশ যোজনা অন্তর্গত রেলের কৌশল বিকাশ যোজনা প্রকল্পে রেলমন্ত্রী অশ্বিনী বৈশনো শুক্রবার স্বাধীনতার ৭৫ বছরের স্মরণে আজাদি কি অমৃত মহোৎসব উপলক্ষে  হাজার হাজার যুবদের রেলে প্রশিক্ষণের জন্য এক নতুন কর্মসূচির উদ্বোধন করলেন। প্রধানমন্ত্রীর জন্মদিনকে মনে রেখে এই প্রকল্পটি উৎসর্গ করা হয়। রেলমন্ত্রী বলেন বিশ্বকর্মা উৎসবের দিনে  দেশের  ৭৫ টি রেল প্রশিক্ষণ কেন্দ্র তে ৫০ হাজার যুবক-যুবতীকে বিভিন্ন কাজের জন্য আগামী তিন বছরে প্রশিক্ষণ দেওয়া হবে।

আপাতত একহাজার জনকে এই প্রশিক্ষণ দেওয়া হবে।  বিভিন্ন ট্রেডের মধ্যে ইলেকট্রিশিয়ান, ওয়েলড়ার, মেশিনিস্ট,ফিটার ইত্যাদি থাকছে। বিজ্ঞাপনের ভিত্তিতে অনলাইনে এর আবেদন করা যাবে ।মাধ্যমিক পাস করা ১৮ থেকে ৩৫ বছরের  যুবরা এতে আবেদন করতে পারবেন।  প্রশিক্ষণ শেষে রেল থেকে তাদের শংসাপত্র দেয়া হবে। কিন্তু প্রশিক্ষণ শেষে তারা রেলে চাকরির দাবি করতে পারবেন না ।

রেলমন্ত্রী রেল বোর্ড থেকে শুক্রবার রেলের চেয়ারম্যান সুনিত শর্মা কে সঙ্গে নিয়ে ভার্চুয়ালি এই প্রকল্পের উদ্বোধন করেন। চিত্তরঞ্জন রেল কারখানা জেনারেল ম্যানেজার  সহ অন্যান্য আধিকারিকরা এই  উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। জানা গেছে ওই ৭৫ নির্বাচিত প্রশিক্ষণ কেন্দ্রের মধ্যে চিত্তরঞ্জনের টেকনিক্যাল ট্রেনিং স্কুল, এবং আসানসোলের অন্ডালের ওয়াকসপে প্রশিক্ষণ দেওয়া হবে।  

Leave a Reply