ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

বাবুলের দত্তক নেওয়া গ্রাম বা বন্ধ কারখানার বাসিন্দারা অনেকেই খুশি, তারা মনে করেন বিজেপি ছেড়ে তৃণমূলে আসায় মানুষের স্বার্থে বাবুল কাজ করতে পারবেন

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল। আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় বিজেপি থেকে তৃণমূলে যোগ দেওয়ায় তার দত্তক নেওয়া গ্রাম সীদাবাড়িতে খুশির হাওয়া ।শুধু তাই নয় সালানপুর ব্লকের বিজেপির  সম্পাদক ও সিদাবাড়ির বাসিন্দা তীর্থ সেন বলেন বাবুল দা তৃণমূলে যোগ দেওয়ার সাথে সাথে আমি এবং আমার সঙ্গে বেশ কয়েকজন কর্মী ও সমর্থক আমরা তৃণমূলে যাব। আমাদের আশা ওনার অসম্পূর্ণ কাজ গুলো ইতিমধ্যেই বারাবনির বিধায়ক কিছু কিছু শুরু করেছেন। এখন দুজনে মিলে একসাথে করলে সিদাবারির সামগ্রিক উন্নয়ন ঘটবে এবং সিদাবারি কে ঘিরে পর্যটকদের আকর্ষণ বাড়াতে ইকোপার্ক, কমিউনিটি হল সহ বেশকিছু কাজ হবে বলে আমরা আশা করি ।

File photo

এখানকার চায়ের দোকান করেন স্থানীয় বাসিন্দা ছায়া মুদি  বলেন আমরা সকলেই খুব খুশি ।কেননা এখন আমাদের বিধায়ক এবং উনি হাতে হাত মিলিয়ে এখানকার উন্নয়ন করবেন ।অন্যদিকে স্থানীয় প্রবীণ বাসিন্দা এবং তৃণমূল সমর্থক ভরত মন্ডল বলেন আজকের দিনের চেয়ে ভালো খবর হয়না ।আমরা গ্রামের পক্ষ থেকে এই খুশি সবাই ভাগ করে নিতে চাই। কেননা রাজনীতি নয় আমাদের বিধায়ক অত্যন্ত ভালো মানুষ ।তিনি নিয়মিত আমাদের এলাকার সাথে যুক্ত আছেন। পাশাপাশি বাবুল সুপ্রিয় থাকলে যৌথভাবে অনেক উন্নয়ন হবে।

রুপনারায়নপুর এর বাসিন্দা এবং সমাজকর্মী বিজয় সিং বলেন দিদির উন্নয়ন যদি উনি এই সঙ্গী হতে তাহলে হিন্দুস্তান কেবলস বন্ধ হতো না । উনি হয়তো ভুলটা বুঝতে পেরেছেন। বন্ধ হিন্দুস্তান কেবলস কারখানার  প্রাক্তন কর্মী অনিল মহাজন’ বলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী থাকাকালীন বাবুল সুপ্রিয় হয়তো চেষ্টা করেছিলেন এই কারখানা কে প্রতিরক্ষা মন্ত্রকের সাহায্য নিয়ে বাঁচাতে। কিন্তু তিনি যে দলটা করতেন তারা মানুষের কথা ভাবেন না।

স্বাভাবিকভাবেই উনি ওই দলে থাকতে পারলেন না শুধুমাত্র জনবিরোধী কাজের কথা ভেবে। আমার মনে হয় তৃণমূলে এসে তিনি নিশ্চয়ই মানুষের উন্নয়নের কথা ভাববেন। অপরদিকে বার্নপুরের বন্ধ বার্ন স্ট্যান্ডার্ড কারখানা শ্রমিকের স্ত্রী রমাদেবি বলেন ওনার সময় কারখানাটা বন্ধ হয়েছে ।স্বাভাবিকভাবেই হয়তো এই কারখানা তিনি খুলতে পারবেন না । কিন্তু ওনার উচিত ছিল দ্বিতীয় বার ভোটে দাঁড়ানোর আগেই ওই দলটা ছেড়ে দেওয়া ।  তাহলে হয়তো আমাদের কারখানাটা বন্ধ হতো না। বান স্ট্যান্ডার্ড বিদ্যুৎ এবং জলহীন আবাসনে ধাকা উচ্চমাধ্যমিকের ছাত্র অর্ণব ব্যাগ বলেন আমাদের দীর্ঘদিন ধরে কারখানা বন্ধের পর জল এবং বিদ্যুত নেই। আমরা ওনার কাছে আশা করব তৃণমূলের নেতা মন্ত্রীদের সঙ্গে নিয়ে যদি কোনভাবে আমাদের এই জল বা বিদ্যুতের ব্যবস্থা করেন। ওনার সময়ই কারখানা বন্ধ হয়েছে। তবে একজন ছাত্র হিসেবে আমরা চাই রাজনীতিতে সৎ মানুষেরা থাকুন।

মমতা বন্দ্যোপাধ্যায় গরীব মানুষের জন্য উন্নয়ন করছেন দেখে যদি সত্যিই উনি এসে থাকেন তাহলে সেটাও আসানসোলের মানুষের জন্য ভালো লক্ষণ। আসানসোলের মহিশীলা কলোনির বাসিন্দা প্রশান্ত চক্রবর্তী বলেন বাবুল সুপ্রিয় সাংসদ কোটার কাজ আমি দেখতাম। সালানপুর ব্লকে এবং আসানসোল পুর এলাকায় বেশ কিছু টাকা পড়ে  থাকার পর কাজ হয়নি। সালানপুর  ব্লকের টাকা ফেরত গেছে। আমি আশা করব এবার তিনি তৃণমূলে যাওয়ায় সত্যি কারের মানুষের জন্য কাজগুলো হবে । এবার তৃণমূল নিশ্চয়ই আপত্তি করবে না।

Leave a Reply