ASANSOLBengali NewsKULTI-BARAKAR

ব্যাগ থেকে উদ্ধার ২৫ টি পিস্তল ও ৪৬ টি কার্তুজ, বরাকরে বাংলা ঝাড়খণ্ড সীমান্তে ধৃত এক

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্ত আসানসোল, ২৩ সেপ্টেম্বরঃ আসানসোলের কুলটি থানার বরাকরে বাংলা ঝাড়খণ্ড সীমান্তে নাকা চেকিংয়ের সময় বিশাল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও কার্তুজ আটক করল কুলটি থানার বরাকর ফাঁড়ির পুলিশ। বৃহস্পতিবার সকাল থেকে বাংলা-ঝাড়খণ্ড সীমান্ত বরাকর চেকপোস্টে নাকা চেকিং চালাচ্ছিলেন বরাকর ফাঁড়ির ইনচার্জ শীতল নাগের সঙ্গে তিন সিভিক ভলেন্টিয়ার। দুপুর সাড়ে বারোটা নাগাদ ঝাড়খণ্ডের দিক থেকে আসা এক বাইক চালককে দেখে সন্দেহ হয় পুলিশ কর্মীদের। বাইক চালককে আটক করে নাকা চেকিংয়ের কাজে থাকা পুলিশকর্মীরা। বাইক চালক যুবকের কাঁধে একটি ব্যাগ ছিলো। সেই ব্যাগের ভেতর রাখা ছিল ২৫ টি পিস্তল ও ৪৬ টি কার্তুজ। পরে ঐ যুবককে গ্রেফতার করা হয়। যুবকের কাছ থেকে দুটি মোবাইল ফোন ও তার বাইকটি পুলিশ আটক করেছে।


এদিন বিকালে বরাকর ফাঁড়িতে আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার এন.সুধীর কুমার নীলকান্তম সাংবাদিক সম্মেলন জানান , ধৃত যুবকের নাম আস মহঃ ওরফে বাবলু। কুলটির কেন্দুয়া বাজার এলাকার খিলানধাওড়ার বাসিন্দা। তবে তার কাছ থেকে কোন পরিচয় পত্র পাওয়া যায় নি। এদিন দুপুরে বরাকর ফাঁড়ির ইনচার্জ নাকা চেকিং করেছিলেন। সেই সময় একটি বাইক নিয়ে পিঠে ব্যাগ নিয়ে ঝাড়খণ্ডের দিক থেকে বাংলায় ঢুকছিলো ঐ যুবক। সেই সময়ে কর্মরত পুলিশ অফিসার ও সিভিক ভলেন্টিয়ারা তাকে আটকায় । এরপর এই ব্যাগ পরীক্ষা করতেই বেরিয়ে পড়ে ২৫ টি পিস্তল ও ৪৬ টি কার্তুজ।

পুলিশ কমিশনার আরো বলেন, গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কোথা থেকে এইসব আগ্নেয়াস্ত্র নিয়ে আসছিল এবং কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল সব দিক খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনার সঙ্গে আন্তঃরাজ্য আগ্নেয়াস্ত্র চোরাচালান কোন চক্র যুক্ত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার। প্রাথমিক ভাবে ধৃত যুবক বলেছে, সে ঝাড়খন্ডের ধানবাদ থেকে এইসব কিছু নিয়ে আসছিলো। সেই কারণে এদিনই কুলটি পুলিশের একটি দল ধানবাদ পুলিশের সঙ্গে যোগাযোগ করে সেখানে গেছে। তবে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট এলাকায় আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। তবে একজন বাইকারের কাছ থেকে এত পরিমানে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনা সাম্প্রতিককালে হয়নি। যা নিয়ে পুলিশ কমিশনার উষ্মা প্রকাশ করেছেন।


জানা গেছে, শুক্রবার ধৃতকে আসানসোল আদালতে তোলা হবে। পুলিশ তাকে রিমান্ডে নেওয়ার আবেদন জানাবে।
এদিন সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি ( পশ্চিম) অভিষেক মোদি, এসিপি (কুলটি) ওমর আলি মোল্লা ও কুলটি থানার ইন্সপেক্টর ইনচার্জ অসীম মজুমদার।

পিঠাকেয়ারী হাসপাতালে মহিলার মৃত্যু, অভিযোগ তুলে বিক্ষোভ, উত্তেজনা

Leave a Reply