ASANSOL

আসানসোলে দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- পশ্চিম বর্ধমান দাবা সংস্থার তরফে আয়োজিত প্রথম বার্ষিক দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে আসানসোল রবীন্দ্রভবনে। রবিবার সকাল থেকে অনুষ্ঠিত এই দাবা খেলায় ৪০ জন ছেলে ও মেয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে । এদিন প্রথম বর্ষ এই দাবা লিগের প্রদীপ জ্বালিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন
করেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত মন্ত্রী মলয় ঘটক, পৌরসভার চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি,ও অভিজিৎ ঘটক মহাশয় ।


প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মলয় ঘটক বলেন, দাবা খেলা ‘গেইম অব ব্রেইন’।এর মাধ্যমে বুদ্ধির সঠিক প্রয়োগ হয়, আত্মবিশ্বাস বাড়ে। দাবা খেলার চর্চা মানসিক হতাশা থেকে দূরে রাখে।এখন এই করোনা পরিস্থিতির মধ্যে দিয়ে বাড়ির সকল বাচ্চারা মোবাইল এর বিভিন্ন আধুনিক গেমে আকৃষ্ট হয়ে পড়ছে ।এতে শারীরিক ও মানসিক দুই নষ্ট হচ্ছে তাই আমাদের এইসব মোবাইল এর খেলাধুলা থেকে বেরিয়ে শারীরিক ভাবে খেলার চেষ্টা চালিয়ে যেতে হবে ।

দাবা খেলা সংস্থার সভাপতি মাসুম নন্দী জানান এই প্রথম আমাদের শহর আসানসোল দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে যেখানে রাজ্য চ্যাম্পিয়ন দাবা খেলোয়াড় তথা বাংলার গর্ব দেশের গর্ব দিব্যেন্দু বড়ুয়ার সাথে ৪০ জন ছেলেমেয়ে একত্রিত হয়ে দাবা খেলায় অংশ গ্রহন করে।আগামী দিনে আমরা চেষ্টা করব আরো কিছু চেপে মেয়ে যাতে এই খেলায় অংশ গ্রহন করার সুযোগ পায় ।এডি মন্ত্রী মলয় ঘটক মহাশয় পশ্চিম বর্ধমান দাবা সংস্থার হাতে দশ হাজার টাকা পর্দাননক্রেন যাতে করে দাবা খেলার বোর্ড কেন যায় ও এই আসানসোল শহরে দাবা খেলাকে আরো উন্নত পর্যায়ে নিয়ে যাওয়া যায় ।

এদিনের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছাড়াও ছিলেন দাবা ফেডারেশনের এডভাইজার প্রদীপ কুমার দে,সাধারণ সম্পাদক শ্রী রাম চ্যাটার্জি,গোপীকা রঞ্জন মাজি,ও গুরুদাস চ্যাটার্জি সহ অনেক ।

Leave a Reply