ASANSOLASANSOL-BURNPUR

আসানসোল নাকরাসোতার জলসংকটের সমস্যা সমাধানের দাবী নিয়ে বিক্ষোভ

বেঙ্গল মিরর , আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের অধীন নাকরাসোতা এলাকার শারমারা ও মুচিপাড়ার বাসিন্দারা জলের দাবিতে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের সামনে জোরালো বিক্ষোভ দেখান। তারা জানান, তাদের এলাকায় গত প্রায় ২ মাস ধরে তীব্র জলসংকট রয়েছে। আন্দোলনরত মহিলারা জানান, গত দুই মাস ধরে তাদের এলাকায় পানীয় জলের সংকট রয়েছে। এমনকি প্রশাসনের বিভিন্ন স্তরে তাদের আবেদনের পরও তারা আশ্বাস ছাড়া কিছুই পাননি।

তারা বলেন, তাদের জল সমস্যার স্থায়ী সমাধান প্রয়োজন। তারা এও বলেন যে তারা ট্যাঙ্কারের মাধ্যমে এই জল নেবে না কারণ ট্যাঙ্কারের মাধ্যমে জল আসার নির্দিষ্ট কোনো সময় নেই। বেশীর ভাগ বাড়িতেই সবাই কর্মরত বলে কাজ করতে যান। ফলে তাদের সমস্যার স্থায়ী সমাধান প্রয়োজন। এই বিষয়ে তারা আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জির কাছে একটি স্মারকলিপিও জমা দেন। অমরনাথ চট্টোপাধ্যায়ের কাছে তারা এই সমস্যার দ্রুত সমাধানের আবেদন করেন। চেয়ারম্যান তাদের কথা মনোযোগ সহকারে শোনেন এবং বলেন যে, যেহেতু তাদের এলাকা পিএইচই এর অধীনে আসে, সেক্ষেত্রে তাদের প্রথমে পিএইচই অফিসে কথা বলতে হবে।

অমরনাথ চ্যাটার্জি তাদের কর্পোরেশনকে তাদের সমস্যার স্থায়ী সমাধানের আবেদন জানিয়ে
চিঠি লিখতে বলেন। অমরনাথ চ্যাটার্জি বলেন, আবেদন জানালে তবেই আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এলাকায় জল সরবরাহের দায়িত্ব নিতে পারে। তিনি স্মারকলিপি দিতে অস সমস্ত মানুষ আশ্বস্ত করেন যে তিনি এক সপ্তাহের মধ্যে তাদের এলাকা পরিদর্শন করবেন।

Leave a Reply