ASANSOLCOVID 19

Paschim Bardhamanপুজোর পরে বাড়ছে করোনা সংক্রমণ, সতর্ক জেলা স্বাস্থ্য দপ্তর ও প্রশাসন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৪ অক্টোবরঃ Asansol-Durgapur News দূর্গাপুজোর পরেই পশ্চিম বর্ধমান জেলায় Paschim Bardhaman করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে এখনই তা লাগামছাড়া না হলেও, সতর্ক রয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর ও প্রশাসন। ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে গোটা পরিস্থিতি পর্য্যালোচনা করতে জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য দপ্তরের সঙ্গে গত কয়েকদিনে আলাদা আলাদা করে ভিডিও কনফারেন্স হয়েছে। শনিবার বিকালেও রাজ্যের মুখ্য সচিব জেলার আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেছেন ।


জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ শেখ মহঃ ইউনুস জেলার অন্য স্বাস্থ্য আধিকারিক ও পুরনিগমের স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। সেই বৈঠকে তিনি নির্দেশ দিয়েছেন অবিলম্বে প্রতিদিন জেলায় অন্ততঃ দুই থেকে তিন হাজার মানুষের পরীক্ষা করার ব্যবস্থা করতে হবে। সেইসঙ্গে ভ্যাকসিন দেওয়ার সংখ্যা বাড়াতে হবে।


পরে তিনি বলেন, জেলায় জেলা হাসপাতাল ব্লকের তুলনায় পুর এলাকা একটু পিছিয়ে আছে। তবে পুর কতৃপক্ষ ভ্যাকসিন দেওয়ার কাজে জোর দিচ্ছে। ডাঃ শেখ মহঃ ইউনুস বলেন গত দুই সপ্তাহে জেলায় প্রায় তিনশো জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। তারা প্রত্যেকেই হোম কোয়ারেন্টাইনে আছেন। কেউ কেউ ইতিমধ্যেই ভাল হয়ে গেছেন । যদি পরীক্ষার সংখ্যাটা বাড়াতে পারি তাহলে শতকরা হারটা কমবে।
প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, পজিটিভিটির গত জুলাই মাসে যেখানে ০. ৮২ শতাংশ, আগস্ট মাসে ০.৬৫ শতাংশ এবং সেপ্টেম্বর মাসে ০.৯০ শতাংশ ছিলো। এখন তা ২.৫৩ শতাংশ দাঁড়িয়েছে। জেলায় আগে যেখানে প্রতিদিন গড়ে দুই হাজার মানুষের পরীক্ষা হচ্ছিল চলতি মাসে তা কমে ৭০০ নেমে আসে। এই সংখ্যাটা জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তর অবিলম্বে বাড়ানোর উদ্যোগ নিয়েছে।


মুখ্য স্বাস্থ্য আধিকারিক আরো জানান, রাজ্যের মুখ্য সচিব, স্বাস্থ্য সচিব, জেলা প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সে এই বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। আসানসোল পুরনিগমের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ দীপক গাঙ্গুলি বলেন, ইতিমধ্যেই পুর এলাকা সাড়ে পাঁচ লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। গত কয়েকদিন ধরে উৎসবের পরে কর্মীরা ছুটি নিয়েছিলেন। গত বৃহস্পতিবার থেকে নতুন করে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে।


আসানসোল জেলা হাসপাতালের আইসোলেশান ওয়ার্ডে করোনা আক্রান্ত কোন রোগী ভর্তি নেই। হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস বলেন, আমরা সতর্ক রয়েছি।
উল্লেখ্য, পশ্চিম বর্ধমান জেলায় এখনো পর্যন্ত ৫৭, ৫৪০ জন শনিবার রাত পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর। এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫৫ জনের।

Spiderman Viral দুর্গাপুরে হঠাৎই দেখা মিললো, কে ছিলো ঐ

Paschim Bardhaman সহ বেশ কিছু জেলায় করোনা সংক্রমণ বেড়ে চলেছে, Double Dose নিয়েও সংক্রমিত, সংবেদনশীল এলাকায় কন্টেনমেন্ট জোন তৈরির নির্দেশ

Leave a Reply