ASANSOLBengali News

আসানসোলে গ্রেফতার ভুয়ো ডিএসপি, উদ্ধার ইসিএলের পরিচয়পত্র, রাজ্য পুলিশের লোগো লাগানো টুপি ও দুটি বাইক

বেঙ্গল মিরর, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৩০ অক্টোবরঃ এবার আসানসোল দক্ষিণ থানার পুলিশের হাতে ধরা পড়ল নকল বা ভুয়ো ডিএসপি বা ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট অব পুলিশ। একই সঙ্গে গ্রেফতার করা হয়েছে তার সঙ্গী রাজ্য পুলিশের এক সিভিক ভলেন্টিয়ারকেও। শুক্রবার রাত বারোটা নাগাদ আসানসোল দক্ষিণ থানার পুলিশ আসানসোল স্টেশন সংলগ্ন বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করে এই ২ জনকে। আসানসোল দক্ষিণ থানার এসবি গরাই রোডের ইসমাইল মোড় এলাকার বাসিন্দা ধৃত ভুয়ো ডিএসপির নাম কৌস্তভ বন্দোপাধ্যায়। ধৃত সিভিক ভলেন্টিয়ার জিতু ওরফে জিতেন্দ্র শর্মার বাড়ি আসানসোল দক্ষিণ থানার বুধার রামকানাইয়া স্থানের হনুমান মন্দির এলাকায়। কৌস্তভ ইসিএলের সদর দপ্তর শাঁকতোড়িয়ায় নিরাপত্তা রক্ষী পদে কাজ করে।

অন্যদিলো ধৃত জিতু আসানসোল দক্ষিণ থানার সিভিক ভলেন্টিয়ার। আসানসোল দক্ষিণ থানার পুলিশ রাজ্য পুলিশের ডিএসপি পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে তোলা আদায় করার অভিযোগ এনেছে দুই অভিযুক্তর বিরুদ্ধে। শুক্রবার দুই অভিযুক্তকে আসানসোল আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন নাকচ করে তিনদিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন। ধৃতদের বিরুদ্ধে পুলিশ ভারতীয় দন্ডবিধির ১২০/বি, ১৭০, ৩৮৪, ৩৮৯, ৪১৭, ৪১৯ ও ৪২০ নং ধারায় মামলা করেছে। এই মামলায় তদন্তকারী অফিসার বা আইও হিসাবে রয়েছেন পুলক কুমার দাস।


জানা গেছে, শুক্রবার রাত সাড়ে এগারোটা আসানসোল দক্ষিণ থানার পুলিশ জানতে পারে, দুই যুবক আসানসোল রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে। তারমধ্যে একজন নিজেকে রাজ্য পুলিশের অফিসার বলে পরিচয় দিয়ে হুমকি দিয়ে তোলা আদায় করছে। এরপর পুলিশের একটি দল এলাকায় আসে। পুলিশ দুজনকে আটক করে। তখন কৌস্তভ বন্দোপাধ্যায় পুলিশকে বলে সে রাজ্য পুলিশের ডিএসপি। বর্তমানে সে পশ্চিম মেদিনীপুরে রয়েছে। তার সঙ্গে রয়েছে। সন্দেহ হওয়ায় আসানসোল দক্ষিণ থানার আইসি অভিজিৎ চট্টোপাধ্যায় পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। তখন আসানসোল দক্ষিণ থানার পুলিশ বুঝতে পারে সে ভুয়ো। তার সঙ্গী আসানসোল দক্ষিণ থানার সিভিক ভলেন্টিয়ার জিতুকেও পুলিশ গ্রেফতার করে।

জেরায় কৌস্তভ জানায়, সে ইসিএলের সদর দপ্তরের নিরাপত্তা রক্ষী পদে চাকরি করে। পুলিশ এরপর কৌস্তভের এসবি গড়াই রোডের ইসমাইল মোড় সংলগ্ন বাড়িতে তল্লাশি করে একটি ইসিএলের পরিচয়পত্র, পুলিশের নকল পোষাক, পুলিশের লোগো লাগানো টুপি, কার্ড, ব্যাচ ও পুলিশের স্টিকার লাগালো দুটি মোটরসাইকেল উদ্ধার করে৷


এই প্রসঙ্গে আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) ডাঃ কুলদীপ এস এস বলেন, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। তারমধ্যে একজন ভুয়ো ডিএসপি বলে পরিচয় দিয়ে তোলা আদায় করছিলো। অন্য জন সিভিক ভলেন্টিয়ার। তাদেরকে রিমান্ডে নেওয়া হয়েছে। গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে।

Leave a Reply