ASANSOL

আসানসোল ডিভিশনে Lcoal Trains স্বাভাবিক ভাবেই চললো, চললো না আদ্রা ডিভিশনে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩১ অক্টোবরঃ (Local Trains) রাজ্য সরকার আগেই অনুমতি দিয়েছে। তাই রবিবার অন্যান্য ডিভিশনের সঙ্গে পূর্ব রেলের আসানসোল ডিভিশনে প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু হলো। ডিভিশন সূত্রে জানা গেছে, এদিন ১২ জোড়া ট্রেন চলেছে। স্বাভাবিক ভাবেই দীর্ঘ কয়েক মাস পরে প্যাসেঞ্জার ট্রেন চালু হওয়ায় সাধারণ মানুষের মধ্যে স্বস্তি এসেছে। বিশেষ করে যারা নিত্য যাত্রী হিসাবে প্রতিদিন প্যাসেঞ্জার ট্রেনে আসানসোল থেকে দূর্গাপুর বা বর্ধমান যেতেন। তাদের মধ্যে গুরুপদ পাল, নমিতা বসাকেরা বলেন, ট্রেন না চলায় আমাদের কত সমস্যা হয়েছে, তা আমরাই জানি। কাজে যেতেই। তাই অনেক বেশি টাকা খরচ করে বাসে বা অন্য গাড়িতে যেতে হয়েছে।

আসানসোল ডিভিশনে Lcoal Trains


তবে, এদিন রবিবার হওয়ায় ট্রেনগুলিতে খুব একটা যাত্রীদের ভিড় ছিলোনা। রেল কতৃপক্ষ অবশ্য, যাত্রীদের করোনা বিধি মেনে চলতে বেশ সচেষ্ট ছিলো। প্রতিটা ট্রেনে আরপিএফ ও টিকিট পরীক্ষক। যারা মাস্ক না পড়ে ট্রেনে ভ্রমণ করছিলো, এমন কয়েকজনকে আটকও করা হয়। প্রথমবার হওয়ায় তাদেরকে সতর্ক করে ছেড়ে দেওয়া। সোমবার থেকে আরো কড়াকড়ি নজরদারি করা হবে, বলে রেলের তরফে জানানো হয়েছে।


তবে এদিন আসানসোল ডিভিশনের (Local Trains) সঙ্গে সংযুক্ত থাকা দক্ষিণ পূর্ব রেলের আদ্রা ডিভিশনের কোন প্যাসেঞ্জার ট্রেন চলেনি। কি কারণে অনুমতি থাকার পরেও চলেনি, তা নিয়ে রেলের তরফে কিছু জানানো হয় নি। আদ্রা ডিভিশনে এদিন ট্রেন না চলায় এই রুটে যাতায়াত করা সাধারণ মানুষেরা খুবই ক্ষুব্ধ হন। অন্যদিকে, এদিন হাতিয়া – আসানসোল – বর্ধমান প্যাসেঞ্জার ট্রেন চলেনি। এই ট্রেন চলাচলে অন্য রাজ্য বা আন্তঃরাজ্যের একটা ব্যাপার আছে। তা এই ট্রেন চালানো যায় নি। দ্রুত সেই সমস্যার সমাধান করে এই ট্রেন চালানোর ব্যবস্থা করা হবে।

রাজীব বন্দ্যোপাধ্যায় ফিরলেন, ক্ষমা চেয়ে , নিশানা করলেন বিজেপিকে

আসানসোল-দুর্গাপুর পুলিশের বিজয়া মিলন, বিশিষ্টজনের সম্মান

Leave a Reply