ASANSOL

গরু পাচার মামলা : পরবর্তী শুনানি ২২ নভেম্বর বিকাশ মিশ্রর অন্তর্বর্তীকালীন জামিন খারিজের আর্জিতে কোন নির্দেশ দিলো না সিবিআই আদালত

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য , আসানসোল, ৮ নভেম্বরঃ আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে সোমবার দেশে শোরগোল ফেলে দেওয়া গরু পাচার কাণ্ডের মূল অভিযুক্ত বর্তমানে ফেরার থাকা বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রর অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন আবার খারিজ করার দাবি জানালো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এর আগে দূর্গাপুজোর আগে গত ৮ অক্টোবর সিবিআই আদালতে আবেদন করেছিলো। সেদিন সিবিআইয়ের সেই আবেদনের ভিত্তিতে আগামী ৮ নভেম্বর এই মামলার শুনানি হবে বলে বিচারক নির্দেশ দিয়েছিলেন ।

প্রসঙ্গতঃ, কয়েক মাস আগে গরু ও কয়লা পাচার কান্ডের সাথে যুক্ত থাকার অভিযোগে সিবিআই বিকাশ মিশ্রকে গ্রেপ্তার করেছিল দিল্লি থেকে। পরে তাকে সিবিআই রিমান্ডেও নিয়েছিলো। কিন্তু তার শারীরিক অবস্থা খারাপ হওয়ার কারণে মেডিকেল রিপোর্টের ভিত্তিতে সিবিআই আদালত তার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করেছিল। বেশ কিছুদিন হয়ে যাওয়ার পরে সিবিআই আদালতে আবার তার জামিন নাকচের আর্জি জানান সিবিআইয়ের আইনজীবী।

এদিন এই মামলার শুনানির সময় বিকাশ মিশ্রর আইনজীবী সোমনাথ চট্টরাজ সওয়াল করে বলেন, এখনো তার মক্কেল শারীরিকভাবে খুবই অসুস্থ। তার শরীরের মেরুদন্ডের খারাপ অবস্থা। সেইজন্য মেডিকেল রিপোর্টও জমা দেওয়া হয়েছে। তাই তার জামিন বাতিলের সিবিআইয়ের আবেদন বিবেচনা না করা হোক। একই সঙ্গে তিনি বলেন, যেহেতু এদিন সিবিআই আদালতে স্থায়ী বিচারক নেই। তাই যিনি পরে স্থায়ী বিচারক হিসেবে দায়িত্ব নেবেন তিনি এ বিষয়ে সিদ্ধান্ত নিলে ভালো হয়। শেষ পর্যন্ত দুই পক্ষের আইনজীবীর সওয়াল-জবাব শেষে এদিন সিবিআই আদালতের বিচারকের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত বিচারক রত্না দে বিশ্বাস কোন নির্দেশ দেন নি।

বলা হয়েছে এই আর্জি নিয়ে আগামী ২২ নভেম্বর পরবর্তী শুনানি হবে।প্রসঙ্গতঃ, কয়লা পাচার কান্ডের মতো দেশজুড়ে শোরগোল ফেলে দেওয়া এই গরু পাচার মামলায় মুল অভিযুক্ত বিনয় মিশ্রকে সিবিআই গ্রেফতার করতে পারেনি। সিবিআইয়ের দাবি, সে দেশ ছেড়ে পালিয়ে অন্য এক দ্বীপ রাষ্ট্রে নাগরিকত্ব নিয়ে বাস করছে। এই মামলায় সিবিআই এনামুল হক ও বিএসএফের কম্যান্ড্যান্ট সতীশ কুমারকে গ্রেফতার করেছিলো। এনামুল জেলে থাকলেও, বর্তমানে সতীশ কুমার জামিনে রয়েছেন।

Leave a Reply