Bengali NewsDURGAPUR

দূর্গাপুরে রুগী মৃত্যুর ঘটনাকে ঘিরে উত্তেজনা, চিকিৎসায় গাফিলতির অভিযোগে পুলিশকে ঘিরে বিক্ষোভ, মৃতদেহ নিতে অস্বীকার

ক্ষতিপূরণ ও অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবিতে হাসপাতাল কর্মীদের সাথে মৃতের পরিবারের ধস্তাধস্তি

বেঙ্গল মিরর, তনুশ্রী চৌধুরী, দূর্গাপুর : (Durgapur Latest News ) চিকিৎসায় গাফিলতির অভিযোগে এক ব্যাক্তির মৃত্যুকে কেন্দ্র করে ধুন্দুমার কান্ড দূর্গাপুরের সোভাপুরের কাছে বেসরকারী এক হাসপাতালে। বৃহস্পতিবার এই ঘটনার জেরে হাসপাতাল চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে, পুলিশকে ঘিরে ধরে ব্যাপক বিক্ষোভ শুরু করে দেয় মৃতের পরিবার পরিজনরা, রীতিমতো হাসপাতালের গেটের সামনে দাঁড়িয়ে পড়ে বিক্ষোভ শুরু করে দেয় উত্তেজিত জনতা। ধস্তাধস্তি শুরু হয়ে যায় হাসপাতাল কর্মীদের সাথে, ধস্তাধস্তি শুরু হয় পুলিশের সাথে, হাসপাতালের গেটের সামনে বসে পড়ে প্রবল বিক্ষোভ শুরু করে দেয় মৃতের পরিবার পরিজনরা।

দূর্গাপুরে ঘটনাকে ঘিরে উত্তেজনা

মৃতের পরিবারের দাবি যতক্ষণ চিকিৎসক আসছেন না ততক্ষন তারা বসে থাকবেন হাসপাতালের গেটের সামনে দিতে হবে ক্ষতিপূরণ। প্রবল বিক্ষোভের জেরে হাসপাতালে চত্বরে চরম ব্রিসিঙ্খলা শুরু হয়, পুলিশ বোঝাতে এলে তাদেরকে ঘিরে ধরে শুরু হয় তুমুল বিক্ষোভ। গত আট তারিখে অন্ডালের কাজোড়ার কাজল মন্ডলকে বুকে ব্যাথা নিয়ে সোভাপুরের এই হাসপাতালে ভর্তি করা হয়, স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে ভর্তি করা হয় এই হাসপাতালে। অভিযোগ,বুধবার পর্যন্ত রুগী ভালো আছে বলে জানানো হয় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে, কিন্তু বৃহস্পতিবার সকালে হটাৎই হাসপাতাল থেকে খবর দেওয়া হয় রুগীর অবস্থা আশঙ্কাজনক, হাসপাতালে এসে দেখেন তাদেরকে প্রিয়জন মারা গেছেন।

অবিলম্বে অভিযুক্ত চিকিৎসককে এসে ক্ষমা চাইতে হবে এই দাবিতে তুমুল বিক্ষোভ শুরু হয় হাসপাতাল গেটের সামনে, এরপরই শুরু হয় হাসপাতাল কর্তৃপক্ষের সাথে বচসা, দু এক কথা হতে হতে শুরু হয়ে যায় ধস্তাধস্তি, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে তাদেরকে ঘিরে ধরেও প্রবল বিক্ষোভ শুরু হয় জনতার। গোটা ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। এইদিকে এক হাসপাতালের এক নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলে উত্তপ্ত হয় হাসপাতাল চত্বর, অবিলম্বে তাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ শুরু হয়।

পরিস্তিতির সামাল দিতে ঘটনাস্থলে আসে দূর্গাপুর থানার পুলিশ, আটকে দেওয়া হয় হাসপাতালের বাকি রুগীদের পরিবার পরিজনকে, পুলিশের মধ্যস্থাতায় পরিস্থিতি শান্ত হলেও ক্ষতিপূরণ আর অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবিতে চলতে থাকে বিক্ষোভ।মীমাংসা না হওয়া মৃতদেহ নিতে অস্বীকার করে মৃতের পরিবারের সদস্যরা। প্রবল উত্তেজনা থাকায় হাসপাতাল চত্বরে পুলিশ মোতায়ন রয়েছে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।

আসানসোল, অন্ডাল ও দূর্গাপুরে ৬ টি পৃথক ঘটনা, মানসিক অবসাদে ৬ জন আত্মঘাতী


আসানসোল দুর্গাপুরে বেআইনিভাবে ভূগর্ভস্থ জল উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

Leave a Reply