ASANSOL

পেট্রো পন্যের ভ্যাট কমানোর দাবিতে বিজেপির বিক্ষোভ মিছিল ও সভা, ত্রিপুরায় হামলার অভিযোগ অস্বীকার

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়: সম্প্রতি, কেন্দ্রীয় সরকার পেট্রোল ও ডিজেলের দাম থেকে আবগারি শুল্ক কমিয়েছে। যে কারণে পেট্রোলের দাম কমছে পাঁচ টাকা এবং ডিজেলের দাম দশ টাকা। এর পরে, বিজেপি শাসিত অনেক রাজ্যের সরকার তাদের নিজ নিজ রাজ্যে ভ্যাট কমিয়ে সেখানকার জনগণকে আরও স্বস্তি এনে দিয়েছে। এখন বিজেপির পক্ষ থেকে এই রাজ্যে ভ্যাট কমানোর দাবিতে বিক্ষোভ করা হচ্ছে বিভিন্ন জেলায়। রবিবার পেট্রোল ও ডিজেলের দাম কমানোর দাবিতে আসানসোলের জিটি রোডের গীর্জা মোড় থেকে আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন পর্যন্ত একটি বিক্ষোভ র‌্যালি বার করা হয়।

র‌্যালির নেতৃত্বে ছিলেন রাজ্য বিজেপির সহ-সভাপতি রাজু বন্দোপাধ্যায়, রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রাজু বন্দোপাধ্যায় বলেন যে তৃনমুল কংগ্রেস অভিযোগ করছে যে ত্রিপুরায় পুরভোটে প্রচার করতে যাওয়া দলের নেতারা সেখানে হোটেল পাচ্ছেন না। এসব অভিযোগকে ভিত্তিহীন। রাজু বন্দ্যোপাধ্যায় সেখানে তৃনমুল কংগ্রেসের নেতা ও পুর নির্বাচনের প্রার্থীদের উপর হামলার অভিযোগ অস্বীকার করেন।তিনি বলেন, ত্রিপুরায় তৃনমুল কংগ্রেসের কোনও রাজনৈতিক ভিত্তি নেই। তাই তারা মিডিয়াতে প্রচার পেতে এমন মিথ্যা অভিযোগ করছেন।তারা আলোচনায় থাকতে চায়।

তিনি কটাক্ষ করে বলেন, ত্রিপুরায় নির্বাচনে দাঁড়ানোর মতো প্রার্থী নেই তৃনমুল কংগ্রেসের । সায়ন্তন বসু বলেন যে কেন্দ্রীয় সরকার পেট্রোল ডিজেলের উপর আবগারি শুল্ক কমিয়ে তার দায়িত্ব পালন করেছে। কিন্তু পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আন্দোলনকারী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে পেট্রোল ডিজেলের উপর ভ্যাট কমান নি। আমরা আন্দোলন করে তা কমিয়ে ছাড়বো। তিনি বলেন যে ত্রিপুরার তৃনমুল কংগ্রেসের তার দলের নেতা ও কর্মীদের বিরুদ্ধে বিজেপির হামলার যে অভিযোগ এনেছে তা মিথ্যা। কারণ ত্রিপুরায় কোনও তৃনমুল কংগ্রেস নেই। তিনি ত্রিপুরায় ক্ষমতায় আসার তৃনমুল কংগ্রেসের দাবিকে মুঙ্গেরি লালকি হাসেন স্বপ্নে বলেও কটাক্ষ করেছন। এদিন বিক্ষোভে জেলা কনভেনার শিবরাম বর্মণ, কিশোর কুশওয়াহা, শঙ্কর চৌধুরী, বিধায়ক ডাঃ অজয় ​​পোদ্দার, জেলা যুব মোর্চার অরিজিৎ রায়, কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় , সুদীপ চৌধুরী, উপাসনা উপাধ্যায়, সভাপতি সিং, পবন সিং, ভৃগু ঠাকুর, শিউলি চট্টোপাধ্যায় সহ জেলার নেতৃবৃন্দ এবং কর্মীরা উপস্থিত ছিলেন।