BARABANI-SALANPUR-CHITTARANJANRANIGANJ-JAMURIA

শিশু দিবস উপলক্ষে মুক্তাইচন্ডী আনন্দমেলা সমিতির রক্তদান শিবির, রানীগঞ্জ থানার বসে আঁকো প্রতিযোগিতা

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-জেলায় রক্তের সংকট মেটাতে মুক্তাইচন্ডী আনন্দমেলা সমিতির সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করলেন বলকুন্ডা ফুলবেড়িয়া আঞ্চলিক তৃণমূল কংগ্রেস।শিশু দিবসের দিনই স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয় বলকুন্ডা ফুলবেড়িয়া প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে।এই শিবিরে মুখ্য রূপে উপস্থিত ছিলেন বারাবনি বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধান উপাধ্যায়,সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধা রণ সম্পাদক ভোলা সিং সহ উপস্থিত ছিলেন মুক্তাইচন্ডী আনন্দমেলা সমিতির সদস্য গৌরাঙ্গ তেওয়ারী,দয়াময় দাস,তপন মাহাতো,স্বপন মণ্ডল,অশোক ঘোষ।এদিন তিনি স্বর্গীয় মানিক উপাধ্যায় এবং স্বর্গীয় পাপ্পু উপাধ্যায়ের চিত্রতে মাল্যদান করে রক্তদান শিবিরের শুভ সূচনা করেন বিধান উপাধ্যায়।এই শিবিরে মোট কুড়ি ইউনিট রক্ত সংগ্রহ হয় যার মধ্যে তিনজন মহিলা ও সাতেরো জন পুরুষ রক্তদান করেন। তার পাশাপাশি শিশু দিবস উপলক্ষে শিশুদের মধ্যে মাক্স, চকলেট,বিস্কুট বিতরণ করেন বিধায়ক বিধান উপাধ্যায়।


এই প্রসঙ্গে বিধান উপাধ্যায় বলেন রক্তদান মহানদান তাই সমস্ত মানুষের উচিত রক্তদান করা,আজকে শিশুদিবস তাই আজকের দিনে এটা একটা খুব ভালো উদ্যোগ।যেসব শিশু যা নিয়ে জীবনে চলতে চায় আমি সারা জীবন তাদের পাশে থাকবো।কারণ ওরাই আমাদের দেশের ভবিষ্যৎ। তাছাড়া এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন কাজল মিশ্র, রঞ্জন দাস,নটবর নন্দী, পিন্টু নন্দী,মিলন মন্ডল সহ আরো অনেকে।

চরণ মুখার্জি, রানীগঞ্জ : জহরলাল নেহেরুর জন্ম দিবস উদযাপনের লক্ষ্যে ভারতের অন্যান্য প্রান্তের সাথে পশ্চিমবঙ্গে শিশু দিবস হিসেবে এই দিনটিকে শ্রদ্ধার সঙ্গে পালন করা হলো। রবিবার সে বিষয়ের লক্ষ্যেই এই দিনটিকে ছোটদের মাঝে স্মরণীয় করে রাখতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিশেষ ভাবে শিশু দিবস উদযাপন কর্মসূচি পালন করা হয়। রবিবার তারই অঙ্গ হিসেবে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট এর রানীগঞ্জ থানার পুলিশ শিশু দিবস উদযাপন উপলক্ষে বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করেন। তিনদিনের লাগাতার বৃষ্টির বিষয়কে লক্ষ্য করে রানীগঞ্জের ডলফিন ময়দান লাগোয়া এক প্রেক্ষাগৃহে এই বসে আঁকো প্রতিযোগিতার আসর বসে।

যেখানে রানীগঞ্জ এলাকার স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীরা রং তুলির টানে তাদের ক্যানভাসে ফুটিয়ে তোলে পুলিশ প্রশাসনের সামাজিক বিভিন্ন বিষয়ে তাদের এই কর্নার সময়কালে সমাজ সেবায় ব্রতী থাকার বিভিন্ন ছবি। ট্রাফিক পুলিশ থেকে শুরু করে কর্তব্যরত পুলিশ প্রশাসন কিভাবে আইন-কানুন ভেঙ্গে যাওয়া মানুষজনেদের সায়েস্তা করছে সে বিষয় তুলে ধরার সাথেই পুলিশ প্রশাসন বিভিন্ন সামাজিক কাজে মানুষজনের সেবায় ব্রতী হয়েছে তাও ফুটিয়ে তোলেন খুদে পড়ুয়ারা। এদিনের এই আঁকা প্রতিযোগিতায় নিজেদের ক্যানভাসে ভালোভাবে ছবি ফুটিয়ে তোলার জন্য প্রথম 5 জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়, পাশাপাশি এদিনের এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয় রানীগঞ্জ থানার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। রবিবারের এই অনুষ্ঠান কর্মসূচি রূপায়ণে বিশেষভাবে উদ্যোগ গ্রহণ করেন রানীগঞ্জ থানার ইন্সপেক্টর অজয় মণ্ডল।

Leave a Reply