Bengali NewsDURGAPUR

হাতির দল দিল্লি-কোলকাতাগামী রেলপথে, প্রায় দু ঘন্টা বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল

বেঙ্গল মিরর, তনুশ্রী চৌধুরী, দুর্গাপুর : বাঁকুড়া থেকে আসা হাতির দলকে বাঁকুড়ায় ফেরৎ পাঠাতে গিয়ে বৃহস্পতিবার দিল্লি-কোলকাতাগামী রেলপথে প্রায় দু ঘন্টা বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। গত কয়েকদিন আগে বাঁকুড়া থেকে দামোদর নদ পার করে একদল হাতি ঢুকে পড়ে পূর্ব বর্ধমানের গলসি হয়ে আউশগ্রামে।
গত সাতদিন ধরে আউসগ্রাম এলাকায় তান্ডব চালায় হাতির দল। হাতির দলটিকে বাঁকুড়ার জঙ্গলে ফেরত পাঠানোর জন্য হিমশিম খেতে হয় বনদপ্তর এর আধিকারিকদের। আনা হয় বেশ কয়েকটি হুলা পার্টি কে।

হাতির দল


কিন্তু আউসগ্রাম এর জঙ্গল লাগোয়া এলাকা ছেড়ে কোনমতেই হাতির দলকে সরানো সম্ভব হচ্ছিল না।
বুধবার পূর্ব বর্ধমান জেলার প্রশাসন বনদপ্তর এর এবং স্থানীয় পঞ্চায়েত সদস্যদের নিয়ে বৈঠক করে বৃহস্পতিবার সন্ধ্যায় আউসগ্রাম থেকে হাতির দল কে বাঁকুড়ার জঙ্গলে ফেরাতে গিয়ে বাধে বিপত্তি। মানকর এবং পারাজ স্টেশনের মাঝে রেল লাইন পারাপার করতে গিয়ে 66 টি হাতির মধ্যে 44 টি হাতি লাইন পার করে গলসির দিকে গেলেও আকি হাতির দল থেকে যায় আউসগ্রাম এর দিকে। ফলে কলকাতা দিল্লী গামী রেল লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে সন্ধ্যা সাড়ে ছটা থেকে রাত আটটা পর্যন্ত।


পারাজ, মানকর, এবং খানা জংশনে দাঁড়িয়ে পড়ে বহু যাত্রীবাহী ট্রেন। পরে রাত আটটা নাগাদ বেশ কয়েকটি ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয়। বনদপ্তর সূত্রে শেষ পাওয়া খবর অনুযায়ী তারা আজ হাতির দলটিকে বাঁকুড়ার উদ্দেশ্যে রওনা দেওয়ার জন্য আগাম প্রস্তুতি নিয়ে ছিলেন। তাই রেল হাতির দল রেল লাইন পারাপার করার সময় সন্ধ্যা প্রায় ছটা থেকে রাত আটটা পর্যন্ত প্রায় দু’ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।
রাত আটটার পর স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

আসানসোল ও বাঁকুড়ায় বেআইনী অত্যাধুনিক টেলিফোন এক্সচেঞ্জের হদিশ, ধৃত ২, রাজ্য এসটিএফ ও পুলিশের যৌথ অভিযান 

আসানসোলে এসবিএসটিসি বাস টার্মিনাস লাগোয়া বেআইনি হোটেল ভাঙ্গলো পুরনিগম

Leave a Reply