ASANSOL

ত্রিপুরায় রক্তপাতের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ রাজ্যে, রক্তপাতের প্রতিবাদ রক্তদানে আসানসোলে

বেঙ্গল মিরর ,আসানসোল : রক্তদান শিবির পাড়ায় পাড়ায় দেখেছে বহু মানুষ। কখনো রক্তাভাবে আবার কখনো মুমুর্ষ রোগীর জন্য। কিন্তু আজ এমন এক রক্তদান শিবিরের আয়োজন করা হল, যার উদ্দেশ্য বার্তা পৌঁছানো। ত্রিপুরায় বার্তা পৌঁছানোর জন্য। রক্তপাত নয়। রক্তদান।
রাজ্যের পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে অনুষ্ঠিত হল এমন এক রক্তদান শিবির।

শিবিরের আয়োজক আসানসোলের উত্তরের তৃণমূল ব্লক সভাপতি উৎপল সিনহা জানান…ত্রিপুরায় রক্ত ঝরছে। তৃণমূল কর্মী নেতা আক্রান্ত। মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছিল সায়নী ঘোষ কে। অভিষেক ব্যানার্জি থেকে আসানসোলের তৃণমূল নেতা অভিজিৎ ঘটক রয়েছে সেখানে। বিজেপি শাসিত ত্রিপুরায় একটি পুরভোট কে কেন্দ্র করে এত ঘটনা যা বিব্রত করছে সমস্ত দেশ কে।
ঠিক সেই জায়গায় বাংলায় মমতা ব্যানার্জির রাজ্যে রক্তদান শিবিরের আয়োজন। ত্রিপুরায় বার্তা পৌঁছানোর উদ্দেশ্যে। তার সাথে এ ছবি প্রমান করবে রাজ্যে তৃণমূল সরকারে রক্তদান হয়। রক্তপাত হয় না। এবং আজকের এই শিবির উৎসর্গ করেছেন ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল কর্মীদের উদ্দেশ্য । সাথে সায়নী ঘোষ কে।


প্রসঙ্গত ত্রিপুরা ঘটনায় বিভিন্ন জায়গায় রাজ্যের বিভিন্ন তৃণমূল কর্মীদের প্রতিবাদ করতে দেখা গেছে। কোথাও টায়ার জ্বালিয়ে, কোথাও রাস্তা অবরোধ করে, কোথাও বা ঘেরাও কর্মসূচি তে।
কিন্তু রক্তপাতের প্রতিবাদ রক্তদানে এই প্রথম বলে জানিয়েছেন তারা। যেখানে একই দেশ ভারতবর্ষের দুই রাজ্যের দুই উল্টো ছবি ধরা পড়ছে দেশবাসীর কাছে।

Leave a Reply