ASANSOL

আসানসোলে চা-চক্রে তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ “খেলা হবে” স্লোগান দিলীপকে উদ্দেশ্য করে পাল্টা “জয় শ্রী রাম” ধ্বনি

দু’পক্ষের মধ্যে বাদানুবাদ, উত্তেজনা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৪ নভেম্বরঃ বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের চা চক্রকে কেন্দ্র করে বুধবার উত্তেজনা ছড়াল পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের ইস্পাত নগরী বার্নপুরে।
এদিন বার্নপুর বাসষ্ট্যান্ড এলাকায় দিলীপ ঘোষের সঙ্গে রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী তথা আসানসোল দক্ষিণ বিধান সভার বিধায়ক অগ্নিমিত্রা পাল সহ অন্যান্য বিজেপি জেলা নেতৃত্ব ছিলেন চা-চক্রে। চা-চক্র শেষ হতেই তৃণমূল কংগ্রেসের নেতা ও কর্মীরা হাজির হন সেখানে।

দিলীপ ঘোষ যখন গাড়িতে করে এলাকা ছেড়ে বেরিয়ে যাচ্ছেন তখন তৃণমূল কংগ্রেসের কর্মীরা তাকে উদ্দেশ্য করে কটূক্তি করা শুরু করেন। তারা ” খেলা হবে ” স্লোগান দিতে থাকেন। সঙ্গে দিলীপ ঘোষ ” মুর্দাবাদ ” ও ” হায় হায় ” স্লোগান দিতে থাকেন তারা। পাল্টা হিসাবে সেখানে থাকা বিজেপির নেতা ও কর্মীরা ” জয় শ্রী রাম” স্লোগান দিতে শুরু করেন। পুরো ঘটনাকে কেন্দ্র করে মুহুর্তের মধ্যে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে এসে পৌঁছায় হিরাপুর থানার পুলিশ। দিলীপ ঘোষের সঙ্গে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তার গাড়ি বার করে নিয়ে চলে যায়। পুলিশ দু’পক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি সামাল দেয় ।

এই ঘটনাকে তৃণমূলের অসভ্যতামি বলে মন্তব্য করেন অগ্নিমিত্রা পাল। তিনি ক্ষোভের সঙ্গে বলেন, তৃণমূল কংগ্রেসের কর্মী মানে তো গুন্ডা। দলের সর্বভারতীয় সহ সভাপতি এসেছিলেন এখানে চা চক্রে। তখন তারা বিক্ষোভ দেখায়। এটা কি ধরনের রাজনীতি। এখানে রাজ্য সরকার তো পেট্রো পন্যের দাম কমাচ্ছে না। সব জায়গায় দূর্নীতি। এইসব কিছু থেকে সাধারণ মানুষের নজর ঘোরাতে তৃনমুল কংগ্রেসের কর্মীরা এইসব করছে। অগ্নিমিত্রার গাড়ির সামনে দাঁড়িয়েও তৃণমূল কংগ্রেসের কর্মীরা চিৎকার চেঁচামেচি করেন।


প্রতিবাদী তৃণমূল কর্মীদের দাবি, ত্রিপুরায় পুরভোটের প্রচারে যাওয়া তৃণমূল কংগ্রেসের নেতা ও
কর্মীদের ওপর হামলা করছে বিজেপির গুন্ডারা। তার নিন্দা জানাতে আমরা এই প্রতিবাদ করেছি।
অন্যদিকে, রানিগঞ্জের বিধায়ক তাপস বন্দোপাধ্যায় বলেন, খেলা হবে স্লোগান খারাপ কেন? সারা দেশে তো এই স্লোগান জনপ্রিয় হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও তো এই স্লোগান দিয়েছেন।


উল্লেখ্য আসানসোলের পোলোগ্রাউন্ডে এদিন সকালে ছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। পোলা গ্রাউন্ডে তিনি যোগাভ্যাসের পাশাপাশি দলের নেতা ও কর্মীদের নিয়ে মর্নিং ওয়াক করেন।এরপর চলে আসেন বার্নপুর বাসস্ট্যান্ডে।

Leave a Reply