ASANSOL

পুলিশ প্রশাসনকে জনগণের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোলের কল্যাণপুর হাউজিংয়ে অবস্থিত ৭ম ব্যাটালিয়ন প্রাঙ্গণে একটি সাধারণ সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজ্যের আইন ও পূর্তমন্ত্রী মলয় ঘটক এর উদ্বোধন করেন। মন্ত্রীকে উদ্দেশ্য করে মলয় ঘটক বলেন যে তৃণমূলের শাসনের আগে সিপিআই(এম) শাসনকালে পুলিশকে কোনও স্বাধীনতা দেওয়া হয়নি। পুলিশ পরিবারের আর্থিক সহায়তার জন্য কোনো ধরনের সহযোগিতা করা হয়নি। তৃণমূলের শাসনকালে সারা বাংলায় উন্নয়নের কাজ হয়েছে।

কল্যাণপুর হাউজিংয়ে অবস্থিত ৭ম ব্যাটালিয়নের দুর্দশা এমন ছিল যে সেখানে কোন প্রকার সুযোগ-সুবিধা বা ভালো ব্যবস্থা ছিল না। বাংলায় তৃণমূল আসার পরে এখানকার পরিবেশ পাল্টে যায়। পুলিশ হাউজিং বোর্ড, খেলার মাঠ, পুলিশ পরিবারের জন্য থাকার ব্যবস্থাসহ নানা ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। অবিভক্ত বর্ধমান জেলায় আগে বিশেষত আসানসোল শিল্পাঞ্চলে পুলিশ ইনচার্জকে আগে এডিশনাল এসপি হিসাবে নিযুক্ত করা হতো। কিন্তু বর্তমানে কমিশনারের গঠিত হাওয়ার ফলে পশ্চিম বর্ধমান জেলায় আইপিএস অফিসারদের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি পুলিশ প্রশাসনকে জনগণের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে সব ধরনের কাজ করতে বলেন। তিনি বলেন, কখনই এটা অনুভব করবেন না যে তারা জনগণের থেকে আলাদা। মানুষের সাথে একত্রে কাজ করার মাধ্যমে জনসাধারণের মধ্যে পুলিশের আলাদা পরিচয় ফুটে ওঠে।

জনগণও পুলিশকে তাদের বন্ধু ও ভাই মনে করে। তারা প্রতিটি সুখ এবং দুঃখে তাদের সম্মান করেন এবং সম্মান প্রদান করেন। পুলিশ প্রশাসনের কারণেই আজ পরিবারের সকল সদস্য তাদের ঘরে শান্তিতে ঘুমাতে পারছেন। সবাইকে শুভেচ্ছা জানিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার বার্তা দেন তিনি। ওইসময় স্থানীয় প্রাক্তন কাউন্সিলর অনিমেষ দাস উপস্থিত ছিলেন।

Leave a Reply