ASANSOLBengali News

আসানসোল ক্লাব নির্বাচন আরো একবার পিছিয়ে গেল, NCLT-এর নির্দেশে ৩ জানুয়ারি পর্যন্ত নির্বাচন স্থগিত

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : বিতর্কের জেরে ফের একবার পিছিয়ে গেল আসানসোল ক্লাব নির্বাচন। ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (এনসিএলটি) আসানসোল ক্লাব নির্বাচন যা ৩০ শে নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তার ওপর স্থগিতাদেশ দিয়েছে। উল্লেখ্য, আগের বিতর্কের পর নতুনভাবে ক্লাবের নির্বাচনী প্রক্রিয়ার পরে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। ৩০ নভেম্বর সম্ভাব্য নির্বাচনের জন্যও সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কিন্তু শেষ মুহূর্তে নির্বাচন পিছিয়ে দেওয়ার নির্দেশ দেয় এনসিএলটি।

Asansol Club Election
file photo

ক্লাবের সভাপতি ও সেক্রেটারি ও কোষাধ্যক্ষের জন্য একটি করে, সহ-সভাপতির দুটি পদ এবং দশটি কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করতে হবে। আগের বিরোধের বিষয়ে NCLT এবং কোম্পানির নিবন্ধকের কাছে নতুন অভিযোগ করা হয়। ওই অভিযোগের সময় নির্বাচন কমিটিকেও যুক্ত করা হয়। একই সময়ে, অতীতে তিনজনের মধ্যে দুজন নির্দেশক শো কজের জবাব দেননি। এসব বিতর্কের কারণে নির্বাচন প্রক্রিয়া নিয়ে আবারও বিতর্ক গভীর হওয়ার আশঙ্কা ছিল। অবশেষে এই আশঙ্কাই সত্যি হল।

ক্লাবের সভাপতি সোমনাথ বিসওয়াল এবং সেক্রেটারি শোভন নারায়ণ বসু বলেন যে NCLT-এর নির্দেশের কারণে, বর্তমানে ৩ জানুয়ারি পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে না। তবে তারা এজিএম এবং নতুন সদস্যদের সদস্যপদ দিতে পারে। ক্লাব ও সদস্যদের স্বার্থে যে কাজই করা হোক না কেন তারা তা করবেন।

Leave a Reply