ASANSOLBusiness

FOSBECCI আবার শহরের মাস্টার প্ল্যানের দাবি তুলল, Trade Fair হবেনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (FOSBECCI) আবার মাস্টার প্ল্যানের সুর তুলেছে। এই তৃতীয় সংবাদ সম্মেলন করার পর আবারও ফসবেকি আধিকারিকেরা একটি মাস্টার প্ল্যানের দাবি করেন। আসানসোলের আশ্রম মোড়ে অবস্থিত একটি বেসরকারি হোটেলে আজ ফাসবেকির তরফে একটি সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ফাসবেকি সভাপতি আরপি খৈতান, সাধারণ সম্পাদক শচীন রায়, বিনোদ গুপ্ত, অজয় ​​খৈতান, জেপি দোকানিয়া প্রমুখ।

 नहीं होगा Trade Fair

সংবাদ সম্মেলনের সময়, ফসবেকির সদস্যরা আসানসোলে গত কয়েকদিন ধরে বেআইনি দখল সরাবার জন্য মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের অভিযানকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন, দখল হচ্ছে জমি দখলের একটি পদ্ধতি। আরপি খৈতান বলেন যে ফসবেকি কয়েক মাস আগে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি উত্থাপন করেন। আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এবং এডিডিএ-র এই উদ্যোগকে স্বাগত জানান তিনি। আরপি খৈতান বলেন, যাদের সরানো হয়েছে তারা যেন আর বসে না থাকে তা নিশ্চিত করতে হবে প্রশাসনকে। তিনি বলেন, ফসবেকি দাবি করেছে যে শহরের সর্বত্র এই ধরনের অভিযান চালানো উচিত।

ডঃ বিধানচন্দ্র রায়ের সময়ে দুর্গাপুরের মাস্টার প্ল্যানের আদলে আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এলাকার উন্নয়নের জন্য একটি মাস্টার প্ল্যানের দাবিও করেন আরপি খৈতান। এর পাশাপাশি শহরে একটি মাল্টিস্টোরড কার পার্কিং প্লাজা তৈরির দাবি জানান আরপি খৈতান। তিনি বলেন, দীর্ঘদিন ধরে এমন পরিকল্পনার কথা শোনা গেলেও কাজ শেষ হয়নি।

এটি রানিগঞ্জে একটি টাউন হল নির্মাণেরও দাবি করেছিল, যেটির নামকরণ করা হয়েছিল প্রিন্স দ্বারকানাথ ঠাকুরের নামে, কিন্তু এখনও ভিত্তিপ্রস্তর স্থাপনের বাইরে অগ্রসর হয়নি। আরপি খৈতান বলেন যে জসিডি থেকে পাঁচটি ট্রেন শুরু হয়েছে কিন্তু আসানসোল থেকে একটিও ট্রেন চালু হয়নি।

সাধারণ সম্পাদক শচীন রায় বলেন, যেকোনো উন্নয়ন পর্ষদের কাজই ভবিষ্যতের প্রকল্প তৈরি করা, কিন্তু বর্তমান উন্নয়ন পর্ষদ শুধু রাস্তা তৈরিতেই সীমাবদ্ধ। আসানসোলকে উন্নয়নের ইস্যুতে বঞ্চিত করার অভিযোগ তোলেন শচীন রায়। তিনি ফ্লাইওভার নির্মাণের দাবি জানান। তিনি বলেন, আজ শহরে ফুটপাত দিন দিন কমে যাচ্ছে। পাশাপাশি তিনি প্রশাসনের উন্নয়ন পরিষদে ব্যবসায়ীদের প্রতিনিধিদের স্থান দেওয়ার দাবি জানান।

তিনি করোনার নতুন রূপ ওমিক্রনের কারণে তার প্রস্তাবিত বাণিজ্য মেলা স্থগিত করার কথা বলেন। শচীন রায় নতুন উদ্যোক্তাদের উৎসাহ দিতে নতুন উদ্যোক্তাদের পুরস্কার দেওয়ার ঘোষণা দেন। জানুয়ারিতে এই কর্মসূচি করা হবে। পাশাপাশি স্বাস্থ্য সংক্রান্ত কর্মসূচিও নেওয়া হবে।

Leave a Reply