ASANSOL

আসানসোলে শুরু চতুর্থ লিটিল ম্যগাজিন মেলা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়ঃ চতুর্থ লিটিল ম্যাগাজিন মেলা শনিবার শুরু হলো আসানসোলের রাহা লেনের মিউনিসিপাল পার্ক ময়দানে। দুদিনের এই মেলার উদ্যোক্তা পশ্চিম বর্ধমান জেলা শিল্প সাহিত্য মঞ্চ। এদিন সকালে লিটল ম্যাগাজিন মেলার উদ্বোধন প্রদীপ জ্বালিয়ে করা হয়। উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের নবনিযুক্ত চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, আসানসোল জেলা হাসপাতালে সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস, কবি বিকাশ গায়েন, মেলা কমিটির সাধারন সম্পাদিকা শর্মিলা বন্দ্যোপাধ্যায়, আসানসোল বিসি কলেজের অধ্যক্ষ ফাল্গুনী মুখোপাধ্যায় , কাউন্সিলর ববিতা দাস, মেলা কমিটির সভাপতি রঞ্জিত কুমার সরকার ছাড়াও আরো কবি ও সাহিত্যিকরা।


এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে সাহিত্যিক মুরলী ধর পাত্রকে উদ্যোক্তাদের তরফে সম্বর্ধনা দেওয়া হয়। একইসঙ্গে আসানসোলের সাংস্কৃতিক গোষ্ঠী ” উড়ান” ও “চর্যাপদ” কে সম্মানিত করা হয়।
এদিনে অনুষ্ঠানে চারজন কবির লেখা বইয়ের শুভ উদ্বোধন করা হয়। তারমধ্যে অন্যতম হলো আসানসোল জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাসের লেখা প্রথম কবিতার বই ” অঙ্কুরোদগমের গান”।
মেলা কমিটির সাধারণ সম্পাদিকা শর্মিলা বন্দ্যোপাধ্যায় বলেন, রবিবার রাত পর্যন্ত এই মেলা চলবে। মেলায় ৩০ টি স্টল করা হয়েছে। দুদিনে মেলা প্রাঙ্গনে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। স্বরচিত কবিতা পাঠ ও সেমিনার তার মধ্যে রয়েছে।

Leave a Reply