ASANSOL

মোদী সরকার দেশের চতুর্থ স্তম্ভের ওপর আঘাত করেছে : মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : গত ২৯ নভেম্বর থেকে শুরু হওয়া শীতকালীন অধিবেশনে সংসদের গ্যালারি থেকে সাংবাদিকদের বের করে দেওয়া নিয়ে দেশে রাজনৈতিক উত্তেজনা বেড়েছে। অন্যান্য দলের পাশাপাশি তৃণমূল কংগ্রেস সুপ্রিমো এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও তীব্র প্রতিক্রিয়া জানিয়ে আপত্তি তুলেছেন। এছাড়াও আসানসোল উত্তরের বিধায়ক তথা রাজ্যের আইন ও পূর্তমন্ত্রী মলয় ঘটক টুইট করে এই ঘটনাকে দেশের চতুর্থ স্তম্ভের উপর আক্রমণ বলে অভিহিত করেছেন।

তিনি বলেন, সংসদের প্রেস গ্যালারি থেকে সাংবাদিকদের বাদ দেওয়া অত্যন্ত নিন্দনীয়। তিনি বলেন, ২০২১ সালের শীতকালীন অধিবেশনের প্রথম দিন এবং এটি পঞ্চম অধিবেশন, যখন সাংবাদিকদের ইচ্ছাকৃতভাবে প্রেস গ্যালারির বাইরে রাখা হয়েছে। এছাড়া এটি গণমাধ্যমের প্রবেশ ঠেকাতে বিধিনিষেধের একটি নতুন রূপ। আমরা উদ্বিগ্ন যে সংসদ এবং সংসদ সদস্যদের মিডিয়ার দৃষ্টি থেকে বিচ্ছিন্ন করার জন্য একটি হতাশাজনক প্রবণতা তৈরি হচ্ছে। এই প্রবণতা সংসদীয় গণতন্ত্রের জন্য ক্ষতিকর এবং আমাদের সংসদীয় গণতন্ত্রের পরিপন্থী।

বিজেপি-শাসিত মোদী সরকারকে কটাক্ষ করে ঘটক বলেন যে তিন দিন আগে যারা সংবিধান দিবস উদযাপন করেছে তারা প্রকাশ্যে দেশে গণমাধ্যমের স্বাধীনতাকে বাধা দিচ্ছে। এখন সাধারণ জনগণকে সিদ্ধান্ত নিতে হবে এটা গণতন্ত্র কিনা।

Leave a Reply