ASANSOLBengali NewsPolitics

হোর্ডিং ও পার্কিং নিয়ে শাসক দলকে আক্রমন, আসানসোল পুরনিগম বোর্ড গঠন করবে বিজেপি, দাবি প্রাক্তন মেয়রের

https://fb.watch/9Ik5mnkLOm/

রাজা বন্দোপাধ্যায়, কাজল মিত্র ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৫ ডিসেম্বরঃ স্বচ্ছতার সঙ্গে ভোট হলে আসানসোল পুরনিগমের বোর্ড গঠন করবে বিজেপি।রবিবার বিকেলে আসানসোলের ২ নং জাতীয় সড়কের কাল্লা মোড় সংলগ্ন দলের জেলা অফিসে এক সাংবাদিক সম্মেলনে আসানসোল পুরনিগমের ন বোর্ড গঠনের দাবি করলেন আসানসোলের পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। একইসঙ্গে গত এক বছর ধরে আসানসোল পুরনিগম এলাকায় হোর্ডিং ও পার্কিং জোন নিয়ে কোটি টাকার কারচুপির অভিযোগ তুলে শাসক দল তৃনমুল কংগ্রেসকে আক্রমণ করেন জিতেন্দ্র তেওয়ারি। এর পাশাপাশি আসানসোল পুরনিগমে রাজ্য সরকারের তরফে পর্যবেক্ষক বা অবজারভার নিয়োগ নিয়ে কটাক্ষ করা হয়। এদিনের সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন বিজেপির জেলা আহ্বায়ক শিবরাম বর্মণ, কুলটির বিধায়ক ডাঃ অজয় ​​পোদ্দার, প্রাক্তন কাউন্সিলর অভিজিৎ আচার্য, বিগু ঠাকুর, আশা শর্মা, মধুমিতা চট্টোপাধ্যায় , যুব মোর্চার জেলা সভাপতি অরিজিৎ রায়, সুদীপ চৌধুরী প্রমুখ।

আসানসোল পুরনিগম বোর্ড গঠন


জিতেন্দ্র তিওয়ারি বলেন, গত এক বছর ধরে আসানসোল পুরনিগমে একটি প্রশাসনিক বোর্ড রয়েছে। এর জন্য আসানসোল পুর এলাকায় উন্নয়ন থেমে গেছে। আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের তরফে বলা হয়েছে, উন্নয়নের জন্য কোনও তহবিল বা টাকা নেই। সেখানে হোর্ডিং ও পার্কিংয় জোনের জন্য ৩ কোটি টাকা বকেয়া রয়েছে। ঐ টাকা আদায়ে পুরনিগম কেন এই বকেয়া টাকার জন্য থানায় অভিযোগ করেনি? সেই টাকা আদায়ে ব্যবস্থা বা পদক্ষেপ না করে নতুন করে দরপত্র আহ্বান করেছে। বলা হয়েছে যাদের টাকা বকেয়া তারা টেন্ডারের অংশ হতে পারবে না। এটা কেমন কথা।


জিতেন্দ্র তিওয়ারি বলেন, অনেকে এমন আছেন যাদের অনেক ট্রেড লাইসেন্স আছে। যদি একটি ট্রেড লাইসেন্সকে কালো তালিকাভুক্ত করা হয় , তবে সেই সংস্থা অন্য ট্রেড লাইসেন্স ব্যবহার করে টেন্ডার প্রক্রিয়ার অংশ নেবে। আসল কথা হলো এখন যারা পুরনিগমের বোর্ড চালাচ্ছেন তাদের লোকদের জন্য সুবিধা পাইয়ে দেওয়ার জন্য নতুন টেন্ডার আহ্বান করার অভিযোগ করেন প্রাক্তন মেয়র। আসন্ন পুর নির্বাচন নিয়ে, জিতেন্দ্র তিওয়ারি দাবি করেন, যদি সুষ্ঠু ও স্বচ্ছতার সঙ্গে নির্বাচন হয়, তাহলে বিজেপির ৮০ টি ওয়ার্ডে জয়ী হওয়া থেকে কেউ আটকাতে পারবে না। তিনি বলেন, আগামী পুর নির্বাচনে বিজেপির বোর্ড গঠন করবে।


সম্প্রতি রাজ্য সরকারের তরফে আসানসোল পুরনিগমে পর্যবেক্ষক নিয়োগ নিয়ে তিনি বলেন, পুরনিগমের কমিশনার রাজ্যের যুগ্ম সচিব পদমর্যাদার অফিসার। তিনি একজন আইএএস। যেখানে রাজ্য সরকার জেলা পরিষদের ডেপুটি সেক্রেটারিকে পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করেছে। যিনি একজন আধিকারিক৷ এটা অনেকটা স্কুলের প্রধান শিক্ষকের মাথায় স্কুল চালানোর জন্য সিকিউরিটি গার্ডকে বসানোর মতো। বিদ্যালয়ের নিরাপত্তা প্রহরীর তত্ত্বাবধানে পাওয়ার মতো।

আসানসোলে যাত্রী তোলা নিয়ে অটো ও টোটো চালকদের মধ্যে মারপিট, হামলার অভিযোগ, জখম ১ 

Leave a Reply