ASANSOLBengali News

আসানসোল শহরে বেআইনী টোটো বন্ধের দাবিতে সরব অটো চালকরা, আইএনটিটিইউসি নেতার নেতৃত্বে বিক্ষোভ, অবরোধ এডিএমকে স্মারক লিপি

বেঙ্গল মিরর, .রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৬ ডিসেম্বরঃ আসানসোল শহরের বিভিন্ন রাস্তায় বেআইনি ভাবে চলা টোটো বন্ধ করার দাবিতে এবার সরব হলো অটো চালকরা। আইএনটিটিইউসি নেতা রাজু আলুওয়ালিয়ার নেতৃত্বে অটো চালকরা সোমবার আসানসোলের জিটি রোডের বিএনআর মোড় এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। এরপর তারা পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কার্যালয় আসেন। সেখানেও বিক্ষোভ দেখানোর পরে তারা এডিএমের কাছে একটি স্মারকলিপি দেন।


এ প্রসঙ্গে রাজু আলুওয়ালিয়া বলেন, দিনে দিনে যেভাবে বেআইনি টোটো বাড়ছে, তাতে শহরের অটো চালকরা বেশ সমস্যায় পড়ছেন। রেলপারের ওকে রোড, কসাই মহল্লা, আসানসোল জেলা হাসপাতাল থেকে আদালত পর্যন্ত ৫২ টি এমম রুট রয়েছে যেখানে দীর্ঘদিন ধরে অটো চলাচল করছে। কিন্তু এখন এইসব রুটে টোটো বেআইনী ভাবে চলতে শুরু করেছে। এরফলে অটো চালকদের সঙ্গে টেটো চালকদে যাত্রী তোলা নিয়ে নিত্যদিনের বিবাদ হচ্ছে ।

তিনি আরো বলেন, রবিবার আসানসোল পুরনিগমের সামনে অটো চালক মহঃ নৌশাদকে টোটো চালকরা এমনভাবে মারধর করেছে যে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এদিন হুমকি দিয়ে বলেন, সাত দিনের মধ্যে টোটো শোরুমের মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। কারণ তারা আইনকে অমান্য করে বেকার যুবকদের প্রতারণা করে টোটো বিক্রি করছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে অটো চালকরা ধর্নায় বসবেন।

তিনি আরো বলেন, সাত দিনের মধ্যে এইসব শোরুম বন্ধ না করা হলে আমি নিজেই অটো চালকদের সঙ্গে গিয়ে শোরুমে তালা দেবো। তখন কোন অশান্তি হলে তার দায়ভার প্রশাসনের। তিনি বলেন, আসানসোলে এরকম ৪৬টি বেআইনি টোটো শোরুম রয়েছে। অটো চালকরা নিজেদের কষ্টের টাকা বিনিয়োগ করে প্রতি বছর সরকারকে বিভিন্ন কর প্রদান করে থাকে।

অথচ যাদের কোন বৈধ কাগজপত্র নেই, যাদের গাড়ি চালানোর বয়সই হয়নি তারা পুলিশ প্রশাসনের সামনে টোটো চালাচ্ছে। অথচ তা দেখার কেউ নেই। এডিএম ডাঃ অভিজিৎ শেভালেকে স্মারক লিপি দেওয়ার পরে আলোচনার সময় গোটা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে ।

Leave a Reply