BARABANI-SALANPUR-CHITTARANJAN

আসানসোলের কল্যানেশ্বরী মন্দিরের সংস্কারের প্রয়োজন, পরিদর্শনে এডিডিএ-এর সিইও নিতীন সিংঘানিয়ার নেতৃত্বে বিশেষ দল

বেঙ্গল মিরর, কাজল মিত্র /রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৫ ডিসেম্বরঃ আসানসোল শিল্পাঞ্চল তথা পশ্চিম বর্ধমান জেলার অন্যতম দর্শনীয় স্থান কল্যানেশ্বরী মন্দিরের সংস্কারের প্রয়োজন। ভক্তদের জন্য মন্দির ও মন্দির এলাকায় আরো কিছু কাজের প্রয়োজন রয়েছে। আর সেই কারণেই কল্যানেশ্বরী মন্দির সেবায়েত কমিটির পক্ষ থেকে আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুরোধ করা হয়েছিল। সেই অনুরোধের পরেই সরকারি আধিকারিকরা বুধবার কল্যাণেশ্বরী মন্দির পরিদর্শন করলেন।

photo manoj sharma

সরকারি বিভিন্ন খাত থেকে যেভাবে উন্নয়ন করা সম্ভব সেই উন্নয়ন তারা করবেন বলে মন্দিরের সেবাইত কমিটিকে সরকারি আধিকারিকরা জানিয়েছেন। এদিন আসানসোল পুরনিগমের কমিশনার তথা আড্ডার সিইও নিতীন সিংঘানিয়ার নেতৃত্বে একটি বিশেষ দল কল্যাণেশ্বরী মন্দির পরিদর্শন করেন। সঙ্গে ছিলেন মন্দির সেবাইত কমিটির সদস্যরা মন্দিরের বিভিন্ন জায়গায় জল পড়ছে। এছাড়াও আরও বেশকিছু নির্মাণ ও সংস্কারের প্রয়োজন রয়েছে। রয়েছে পার্কিং থেকে শুরু করে পর্যটকদের জন্য নানান সুযোগ-সুবিধার প্রয়োজনে পরিকাঠামো তৈরী করা।


নিতীন সিংঘানিয়া পরে জানান, এখানে আসা ভক্ত ও পর্যটকদের সুবিধার জন্য যা যা করার তারা সমস্তটাই করা হবে। একটি পরিকল্পনাও করা হবে। গোটা বিষয়টি নিয়ে আলোচনার জন্য আগামী সপ্তাহে একটি বৈঠক করা হবে। তারপর আড্ডা, জেলা প্রশাসন ও পুর নিগমের পক্ষ থেকে যা যা ব্যবস্থা করার দরকার সেই ব্যবস্থা খুব তাড়াতাড়ি করা হবে।


প্রশাসনের এই উদ্যোগে খুশি মন্দির কর্তৃপক্ষ। মন্দিরের সেবায়েত দিলীপ দেওঘরিয়া বলেন, আমরা আড্ডার চেয়ারম্যানকে অনুরোধ করেছিলাম। বলেছিলাম এই ঐতিহ্যশালী মন্দিরের রক্ষনা বেক্ষন ও সংস্কারের প্রয়োজন রয়েছে। আমাদের সেই অনুরোধ করার পরই এদিন সরকারি টিম এল। আমরা আশা করছি এরপর মন্দির সংস্কারের কাজ হবে।

Leave a Reply