BARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

চিত্তরঞ্জন রেল কারখানার ১৭ নম্বর সপে আগুন কারখানায় চাঞ্চল্য

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-কিছুদিন আগেই কারখানার প্রধান প্রশাসনিক ভবনে আগুন লাগার পর পুনরায় চিত্তরঞ্জন কারখানায় আবার আগুন লাগল যার জেরে আতঙ্ক ছড়াল কারখানা চত্তরে। ঘটনার সম্পর্কে জানা যায় যে শনিবার সকাল দশটার দিকে চিত্তরঞ্জন কারখানার ১৭ নম্বর শপের ভেতর থেকে বিভৎস আগুন এর ধোঁয়া দেখতে পায় কারখানার কর্মরত কিছু শ্রমিক।যার পরেই খবর দ্রুত ছড়িয়ে পড়ে কারখানা চত্তরে। খবর দেওয়া হয় দমকল বিভাগে।খবর ঘটনাস্থলে দ্রুত পৌঁছায় কারখানার উচ্চপদস্থ আধিকারিকেরা ও চিত্তরঞ্জন পুলিশ এবং আরপিএফ। কিছুক্ষণের মধ্যেই দমকল বিভাগ সেখানে হাজির হয়ে আগুন নেভানাের কাজে লেগে যায়।প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালানোর পর আগুন আয়ত্বে আনা হয়।


জানা গেছে যে 17 নম্বর এই শপের অক্সি কাটিং বিভাগের সােলার প্যানেলে কোনরকমে আগুন লেগে দাও দাও করে জ্বলতে থাকে যার ফলেই এই বিপত্তি। সম্ভবত ছাদের উপরে যে সােলার প্যানেল বসানাে আছে সেখানেই কোনভাবে শর্ট সার্কিট হয় এই আগুন লাগে বলে মনে করা হচ্ছে । অগ্নিকাণ্ডের ফলে সােলার প্যানেল যেমন ক্ষতিগ্রস্ত হয়েছে তেমনই বিদ্যুৎ বহনকারী কেবলও পুড়েছে।তবে এসম্পর্কে দমকল বিভাগের কর্মীরা জানান যে সেরকম কোন ক্ষতি নাহলেও আগুন নেভাতে দমকল বাহিনীকে অনেকটাই অসুবিধার সম্মুখীন হতে হয়েছে ।

কারণ যেভাবে আজকে প্রচন্ড রােদ তাতে সােলার প্যানেল যেমন দ্রুত হারে সৌরশক্তি উৎপাদন করলেও প্যানেলের সঙ্গে সংযুক্ত বৈদ্যুতিক কেবল অত্যন্ত উত্তপ্ত হয়ে পড়েছে আর তাই সেই প্যানেল গুলি নেভানো যথেষ্ট কঠিন হয়ে পড়েছিল। তবে বাড়ে বাড়ে বছরে দুবার করে কারখানায় আগুন লাগার ঘটনা ঘটতেই থাকে কখনো কারখানার জমাকরা স্ক্রাব আবার কখনো কোন জঙ্গলে এধরনের বাড়ে বাড়ে আগুন লাগার ঘটনায় প্রশ্ন উঠেছে ।

আসানসোলের নামী বেসরকারি আবাসনের আবাসিকরা বিক্ষোভ দেখালেন

শিল্পাঞ্চলের ধুমধামের সঙ্গে গণেশ পুজোর উদ্বোধন, উদ্বোধন করলেন চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী, বিধায়ক বিধান উপাধ্যায় 

অরবিন্দনগর সার্বজনীন দূর্গা পূজা কমিটির খুঁটি পূজায় বিধায়ক বিধান উপাধ্যায়

Leave a Reply