BARABANI-SALANPUR-CHITTARANJAN

ইএসআই হাসপাতালের নার্সিং কলেজের ছাত্রীদের তরফে সচেতনতা প্রচার

বেঙ্গল মিরর, কাজল মিত্র : আসানসোলের ইএসআই হাসপাতালের পাশের বিএসসি নার্সিং কলেজের চতুর্থ বর্ষের ছাত্রীদের তরফে 22 নভেম্বর থেকে বারাবনি বিধানসভার বি ব্লক এলাকায় একটি সচেতনতা প্রচার শুরু করেছে, যা আজ 16 ডিসেম্বর বৃহস্পতিবার পর্যন্ত চলল । BSC নার্সিং কলেজের ভূত কালী মন্দির প্রাঙ্গনে বিএসসি নার্সিং কলেজ ইএসআই-এর চতুর্থ বর্ষের ছাত্রীরা নাটকীয় ভাবে জনগণের কাছে হাঁপানির উপর একটি সচেতনতামূলক প্রচারণার আয়োজন করে যেখানে


তারা জানান যে আসানসোল শিল্পাঞ্চল এর আশেপাশে কয়লা খনি ও অনেকে কয়লা ডিপো রয়েছে জারকারনে অনেকে ধোঁয়া ছড়িয়ে পড়ে আর এইসব গ্রামর মহিলা ও পুরুষেরা বেশিরভাগ হাঁপানি যে আক্রান্ত হয় তাদের সচেতন করতেই এই প্রচার হাঁপানির অনেকে লক্ষন দেখাযায় যা সাথে সাথে দূর করতে হবে যেমন শুকনো কাশি খুবই খারাপ এবং হাঁপানির লক্ষণ হতে পারে।


এই কর্মসূচিতে, বিএসসি নার্সিং কলেজ, ইএসআই, পাঁচগাছিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান মনোরঞ্জন ব্যানার্জির সাথে ছাত্রীদের স্বর্ণা মন্ডল, সহেলী সরকার, শাহিনা সরকার। সিডিকা, নরিন রাজা, চায়না রায়, সোর্নি সরকার, সঞ্চিতা মন্ডল, পায়েল মন্ডল, প্রিয়া মন্ডল, বেলা মেহতা, সুপ্রিয়া মৈত্রী, জয়িতা সেন, শাইনি রাই অর্চনা মাহাতো, অনুশ্রী, সাবিনা, অমৃতা, রিম্পা, সুলোচনা প্রমুখ।

Leave a Reply