ASANSOL

আসানসোলের হেড পোস্ট অফিসে আধার কার্ড নিয়ে তুলকালাম, পরিস্থিতি সামালাতে পুলিশ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় বন্দোপাধ্যায় ও কাজল মিত্র, আসানসোল, ১৮ ডিসেম্বরঃ আসানসোলের জিটি রোডের আসানসোল হেড পোস্ট অফিসে শনিবার আধার কার্ড তৈরি নিয়ে তুলকালাম কান্ড ঘটে যায়। ডাক বিভাগের আসানসোল ডিভিশনের হেড পোস্ট অফিস কর্তৃপক্ষের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল যে, এদিন আধার কার্ড তৈরির জন্য ফর্ম দেওয়া হবে। এর পরিপ্রেক্ষিতে দুপুর বেলায় অস্বাভাবিক ভিড় জমে যায় পোস্ট অফিসে।

এদিন দুপুর দুটো থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আধার কার্ডের জন্য ফর্ম দেওয়ার কথা ছিল। কিন্তু অস্বাভাবিক রকমের ভিড় দেখে পোস্ট অফিস কর্তৃপক্ষ পুলিশ ডাকতে বাধ্য হন। খবর দেওয়া হয় আসানসোল দক্ষিণ থানায়। এরপর ফর্ম বিতরণ বন্ধ করে দেওয়া হয়।
আসানসোল হেড পোস্ট অফিসের কর্মী সন্দীপ কর বলেন এদিন দুপুর ২ থেকে বিকেল ৫ টা পর্যন্ত নতুন আধার কার্ডের জন্যে ফর্ম দেওয়ার কাজ চলছিলো। কিন্তু ফর্ম দেওয়াকে কেন্দ্র করে ভীড় এতটাই বেড়ে যায় যে ঝামেলার শুরু হয়ে যায়। তা আমাদের পক্ষে নিয়ন্ত্রণ করা অসম্ভব হয়ে পড়ে। তাই মাঝ পথে ফর্ম দেওয়া বন্ধ করে দিতে বাধ্য হই ।

যেখানে ৫০০ ফর্ম দেওয়ার কথা, সেখানে ৫০০০ লোক এসে যান ফর্ম নিয়ে। পরিস্থিতির কথা বিবেচনা করে, পোস্ট অফিস কতৃপক্ষ ঠিক করেন, সোমবার থেকে প্রতিদিন ১০০ করে ফর্ম দেওয়া হবে।

Leave a Reply