ASANSOL

আসানসোল জেলা সভাপতি পদে বদল, হাল ফেরাতে বর্ষীয়ান আরএরএস প্রমুখকে নতুন দায়িত্ব, বাবুল সুপ্রিয়কে আক্রমণ

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৫ ডিসেম্বরঃ আগেই ইঙ্গিত মিলেছিলো। শেষ পর্যন্ত রাজ্যের অন্যান্য জেলার সঙ্গে বিজেপির আসানসোল জেলা সভাপতি পদের বদল হলো। আনা হলো নতুন মুখ। বলা ভালো আসানসোল পুরনিগম নির্বাচন ও আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে আগে জেলায় দলের সংগঠনকে ধরে রাখতে ভরসা করা হলো বর্ষীয়ান আরএসএসের প্রমুখের উপর। সেই ১৯৭৮ সাল থেকে আরএসএস করা দিলীপ দে হলেন জেলার নতুন সভাপতি। দিলীপবাবুর আদি বাড়ি বার্ণপুরে। বার্ণপুর ইস্কো কারখানা থেকে ২০১৮ সালে ঠিকা কর্মী হিসাবে অবসর নেওয়া দিলীপবাবু বর্তমানে থাকেন আসানসোলের মহিশীলা কলোনির খেজুরতলায়। তিনি ১৯৯৩ সালে বিজেপিতে এসে সরাসরি রাজনীতিতে অংশ নেন। দিলীপবাবু হিরাপুর মন্ডলের দুবার দলের সভাপতি ছিলেন। দলের সভাপতি হওয়ার দিন পর্যন্ত তিনি বিজেপির জেলার টানা দুবারের সাধারণ সম্পাদক ছিলেন।


দিলীপ দে দলের জেলা বিদায়ী সভাপতি লক্ষণ ঘোড়ুইয়ের বদলে নতুন দায়িত্ব পেলেন। মাঝে কয়েক মাস জেলার দলের কনভেনার হিসাবে ছিলেন শিবরাম বর্মন। বর্তমানে লক্ষণ ঘোড়ুই দূর্গাপুরের বিধায়ক ও সদ্য দলের অন্যতম রাজ্য সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।
নতুন দায়িত্ব পেয়েই দিলীপবাবু পাখির চোখ করেছেন আসানসোল পুরনিগমকে। একইসঙ্গে তিনি আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়কেও আক্রমণ করেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন, গত বিধান সভা নির্বাচনের ফল বলছে আমরা ৬৬ টি ওয়ার্ডে এগিয়ে রয়েছি।

আমার লক্ষ্য সেইসব ওয়ার্ডে জিতে আসানসোল পুরনিগম দখল করা। তারজন্য আমরা সবাই একজোট হয়ে তৃনমুল কংগ্রেসের রিগিং ও সন্ত্রাসকে আটকাবো। লোকসভা উপনির্বাচনেও আমরা জিতবো। তিনি আরো বলেন, বাবুল সুপ্রিয় দলের সংগঠন বা কোন পদে ছিলেন না। তাকে দল আসানসোলের প্রার্থী করেছিলো। নরেন্দ্র মোদির আশীর্বাদ ও আসানসোলের দলের সংগঠনের জোরে জিতেছিলেন। সাংসদ ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হয়েছিলেন। তাই তিনি দল ছাড়ায় দলের কিছু আসে যায় নি। ক্ষতিও হয়নি।


এদিন সকালে দিলীপবাবুর বাড়িতে এসে তাকে সম্বর্ধনা জানান দলের কয়েকজন নেতা। পরে তিনি আসেন আসানসোলের ২ নং জাতীয় সড়কের ধাদকা মোড় সংলগ্ন দলের জেলা কার্যালয়ে। সেখানে দলের প্রাক্তন জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই সহ অনেকেই তাকে স্বাগত জানান। জেলা কার্যালয়ে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটল বিহারি বাজপেয়ীর জন্মদিনের এক অনুষ্ঠানে সবাই অংশ নেন।

Leave a Reply