ASANSOL

মাইথন ড্যামের উপর করোনা পরীক্ষা : আসানসোলের দুই এবং বাঁকুড়ার দুই যুবক পজেটিভ

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল ।মাইথন পর্যটন কেন্দ্রের যারা দুই নম্বর জাতীয় সড়ক হয়ে মাইথন দিয়ে ঢুকছেন তাদের মাইথন ড্যামের উপর করোনা পরীক্ষা করা হচ্ছে। আর এই পরীক্ষায় মঙ্গলবার  আসানসোলের দুই যুবক এবং বাঁকুড়ার দুই যুবক পজেটিভ ধরা পড়ে বলে জানান নিরসার বিডিও বিনোদ কর্মকার। ফলে ঐ চারজনের আর মাইথন ভ্রমণ করা হলো না ।বিডিও বলেন গত ২৫ শে ডিসেম্বরও চিত্তরঞ্জনের একজন এবং হুগলির ব্যান্ডেল এর একজনের করোনা সংক্রমণ ধরা পড়ায তাদের ধানবাদ মেডিকেল কলেজ হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

FILE PHOTO

মাইথন এবং পঞ্চায়েতের দায়িত্বে থাকা ব্লক মেডিকেল অফিসার ইনচার্জ রোহিত গৌতম বলেন এদিন প্রায় দেড়শ জন পর্যটকের করোনা পরীক্ষা হয় ।তাতে মাত্র চার জনের করো না ধরা পড়ে এবং সংক্রমনের কথা ভেবে তাদের আর পিকনিক করতে বাঁধের কোথাও যেতে না দিয়ে ধানবাদ মেডিকেল কলেজে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ।বিডি ও বিনোদ কর্মকার বলেন মাইথনের একদিকে আমরা  পর্যটকদের হ করোনা পরীক্ষা ছাড়াও থার্মাল স্ক্যানিং এর ব্যবস্থা করেছি।

আগামী ফেব্রুয়ারি মাস পর্যন্ত এটা চলবে।  অপরদিকে বিডিও  বলেন যেহেতু মাইথন বাঁধের একদিকে আমরা পর্যটকদের করোনা পরীক্ষা করছি  তেমনি উল্টো দিকে  কল্যানেশ্বরী ,থার্ডড্রাইভে  হাজার হাজার পর্যটক যাচ্ছেন। তাদের কিন্তু কোন পরীক্ষা হচ্ছে না। সেখানে যদি কারোর করোনা থাকে তাহলে সেখানকার মাঝি , দোকানদার, হোটেলমালিক সহ অন্যান্য পর্যটকরাও সংক্রামিত হতে পারেন। এ বিষয়ে সালানপুরের বি এমএইচ সুব্রত সিট  বলেন এ নিয়ে আমাদের জেলা স্বাস্থ্য দপ্তর থেকে পরীক্ষা করার কোনো নির্দেশ নেই। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার ইউনূস বলেন আমার এটা জানা ছিল না। আমি বিষয়টি নিয়ে ব্লক আধিকারিক এবং বি এম ও এইচ এর সাথে কথা বলবো

Leave a Reply