AMC POLLASANSOL

আসানসোলে ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য/ রাজা বন্দ্যোপাধ্যায়, আসানসোল: প্রার্থী মনোনয়নের পরের দিনই মঙ্গলবার স্ক্রুটিনি করতে গিয়ে ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল হল। এদের মধ্যে একজন জাতীয় কংগ্রেস দলের, একজন জনতা দল (ইউনাইটেড) এবং বাকি তিনজন নির্দল প্রার্থী বলে জানা গেছে। সর্বশেষ ১০৬ টি আসনে তৃণমূল সব কেন্দ্রে প্রার্থী দিলেও বিজেপি চারটি ওয়ার্ডে প্রার্থী দিতে পারল না। একইভাবে বামফ্রন্ট দুটি আসনেই প্রার্থী দিতে পারেনি ।তবে সবচেয়ে করুণ অবস্থা জাতীয় কংগ্রেসের। ১০৬ টি আসনের মধ্যে তারা মাত্র ৫৫ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। এবার মোট ৪৫৯ জন প্রার্থীর মনোনয়ন সঠিক বলে সরকারি সূত্রে এদিন জানা গেছে।

মঙ্গলবার দিনভর আসানসোলের পুরসভার নির্বাচন আধিকারিক বা এম আর ওর  অভিজ্ঞান পাঁজার নেতৃত্বে প্রতিটি মনোনয়ন খতিয়ে দেখা হয় ।এরপর রাতে জানাযায় কংগ্রেস প্রার্থী  দীপমালা পাল দুটি ওয়ার্ড থেকে  মনোনয়ন দিয়েছিলেন। একটি ওয়ার্ডে তাকে রেখে ৭৯ নম্বর ওয়ার্ডটি মনোনয়ন  বাতিল করা হয়েছে। জনতা দল ইউনাইটেডের ৭৭ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়ন পেশ করা মহেন্দ্র যাদবের মনোনয়ন ভুল থাকায় তা বাতিল করা হয়েছে।

একইভাবে আসানসোল উত্তর এলাকার ২২ নম্বর ওয়ার্ড এবং কুলটির ৭০ ও ১০৫ নম্বর ওয়ার্ডের মোট তিনজন নির্দল প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানা গেছে। সরকারি সূত্র থেকে জানা যাচ্ছে এদিন তৃণমূলের ১০৬ জনের মনোনয়ন ,বামফ্রন্টের ১০৪ জনের মনোনয়ন কংগ্রেসের ৫৫ জনের মনোনয়ন এবং বিজেপির ১০২  জনের মনোনয়ন সঠিক বলে জানা গেছে। জেলা কংগ্রেস সভাপতি দেবেশ চক্রবর্তী বলেন দিপমালা পাল আমাদের  হয়ে অন্য একটি ওয়ার্ডে প্রার্থী রয়ে গেলেন। একটি ওয়ার্ডের থেকে তার নাম বাতিল হয়েছে যেহেতু তার নামে আমরা দলীয় সিম্বল দিইনি।

Leave a Reply