BARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুরে আছড়া যজ্ঞেশ্বর স্কুলে শুরু হল ১৫ থেকে ১৮ বছর বয়সী ছাত্র ছাত্রীদের ভ্যাকসিন প্রদান

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-সরকারি ঘোষণা মত সারা দেশের পাশাপাশি সোমবার সালানপুর ব্লকের আছড়া স্কুলের স্কুলপড়ুয়াদের টিকাকরণ শুরু করা হল।মূলত ১৫ থেকে ১৮ বছর বয়সী পড়ুয়াদের টিকা করন প্রক্রিয়া শুরু হয়েছে।৩ জানুয়ারি সোমবার দুপুর থেকে আছড়া হাইস্কুলে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী দের উপস্থিতিতে চলে টিকা করন প্রক্রিয়া।এদিন প্রায় ১১৫ জন টিকা দেবার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে ভ্যাকসিন প্রক্রিয়া শুরু হওয়ায় স্বভাবতই খুশি পড়ুয়াদের অভিভাবকেরা।

এবিষয়ে টিকা প্রদান কেন্দ্রে উপস্থিত স্বাস্থ্য কর্মী জানান, ১৫ থেকে ১৮ বছরের পড়ুয়াদের টিকাকরণের যে প্রক্রিয়ায় সরকার শুরু করেছে সেটা আজকে শুরু হলো।খুব ভালো লাগছে যে ছাত্র-ছাত্রীরা খুব আনন্দের সহিত টিকা নিচ্ছে। তাদের মধ্যে কোন ভয় চোখে পড়েনি।এর ফলে আমরা করোনার বিরুদ্ধে আরও একধাপ এগিয়ে যাব।


এবিষয়ে আছড়া যজ্ঞেস্বর হাইস্কুলের প্রধান শিক্ষক নিখিল দত্ত জানান প্রশাসনের নির্দেশ অনুযায়ী তারা সমস্ত রকম ব্যবস্থা করেছেন। সকলেই যাতে টিকা নেয় সেজন্য যথাসম্ভব প্রচার চালানো হয়েছে।এই স্কুলে নবম ও দশম মিলিয়ে মোট ছাত্র ছাত্রীর সংখ্যা ১৪০০ রয়েছে তবে ১৫ থেকে ১৮ বছরের ছাত্র ছাত্রী রয়েছে ৯০০ জন ।তাই প্রথম দিনে অর্থাৎ সোমবার আমরা দশম শ্রেণির ছাত্রছাত্রীদের আসতে বলেছি।আজকে ১১৫ জনকে টিকা দেওয়ার বিষয়ে লক্ষ্যমাত্রা আমরা রেখেছি। এরপরে যারা আসবে তাদেরকে আমরা পরের দিনের জন্য নাম নথিভুক্ত করে আসার বিষয়ে বলেছি। প্রায় পাঁচদিন ধরে পড়ুয়ারা এখান থেকে ভ্যাকসিন নিতে পারবেন।

তিনি এও বলেন কোন কারণে পড়ুয়ারা নিজের স্কুল ছেড়ে অন্য স্কুলে টিকা নিতে চাইলে জরুরী ভিত্তিতে কিছু ব্যবস্থা হতে পারে জানিয়ে প্রশাসন থেকে বলা হয়েছে তবে সকলে যেন নিজের স্কুলের টিকা কেন্দ্রেই টিকা নেয় সেই চেষ্টা করতে হবে ।
সালানপুর বিডিও অদিতি বসু জানান যেসব স্কুলে এই বয়সের ছাত্র ছাত্রীরা রয়েছে সেই সমস্ত স্কুলে শিবির করে সমস্ত ছাত্র ছাত্রীদের টিকা দেওয়া হবে।মূলত নবম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র ছাত্রী যাদের বয়স ১৫ থেকে ১৮ বছরের মধ্যে তাদেরই টিকা দেওয়া হচ্ছে ।জানা গেছে কো – উইন পোর্টালে আগাম নাম নথিভুক্ত করিয়ে স্কুলে যেতে হবে পড়ুয়াদের ।তবে যারা পোর্টালে আগাম রেজিস্ট্রেশন করাতে পারবে না তাদের জন্য স্কুলের টিকাকেন্দ্রে রেজিস্ট্রেশন করিয়ে দেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে ।

Leave a Reply