ASANSOL

আসানসোল ইএসআই হাসপাতালে বিক্ষোভ, ভাঙ্গচুর, রোগী মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ

বেঙ্গল মিরর,দেব ভট্টাচার্য,/ রাজা বন্দোপাধ্যায়,/ সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল,১৬ জানুয়ারিঃ আসানসোল উত্তর থানার অন্তর্গত ইএসআই হাসপাতালে রবিবার সন্ধ্যায় রোগীর মৃত্যুর পরে, মৃতের স্বজনরা চিকিত্সায় গাফিলতির অভিযোগ করে রাতে তোলপাড় করেন। ভাংচুর করা হয় হাসপাতালের দরজায়। নিহতের স্বজনদের সঙ্গে পুলিশের দুর্ব্যবহার করার অভিযোগ তুলেছেন স্বজনরা।

আসানসোল ইএসআই হাসপাতালে বিক্ষোভ


যুব টিএমসি রাজ্য সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চট্টোপাধ্যায় ঘটনাস্থলে পৌঁছে পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন। বিক্ষোভকারীদের মধ্যে থাকা এক যুবক জানান, কুলটির ১৬ নম্বর ওয়ার্ডের লক্ষ্মণপুর এলাকার বাসিন্দা সন্তোষ মণ্ডল(৬৬)কে শনিবার রাতে বকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার বুকে কিছু সমস্যা ছিল। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, রোগীর অবস্থা ভালো। রবিবার বিকেলেও ও সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু হঠাৎ সন্ধ্যায় জানানো হয় রোগী মারা গেছে। পরে এলাকার লোকজন এখানে ছুটে আসেন। রোগীর আকস্মিক মৃত্যুতে মানুষ উত্তেজিত হয়ে পড়ে। এসময় পুলিশ এসে নিহতের ছেলেকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। এমনকি তাদের ডাক্তার বা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে দেওয়া হয়নি বলে অভিযোগ ।

এরপর তারা ঘটনাটি টিএমসি জেলা সভাপতি বিধান উপাধ্যায়কে জানালে পুলিশের মনোভাব উন্নত হয়। অন্যদিকে, টিএমসি রাজ্যের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চট্টোপাধ্যায় বলেছেন যে পুলিশ এখানে খারাপ আচরণ করেছে। রোগীর মৃত্যুতে ক্ষোভ হওয়া স্বাভাবিক। এখানে একটি মাত্র দরজার কাচ ভাঙা। এর চেয়ে বেশি কিছু হয়নি। রাজ্যে মা, মাটি, মানুষের সরকার আছে, পুলিশের এই ভূমিকা ঠিক নয়।


হাসপাতালের সুপারিনটেনডেন্ট অতনু ভদ্র জানান, রোগীর আগে বাইপাস সার্জারি করা হয়েছিল। এখানে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে রোগীর মৃত্যু হয়। চিকিৎসায় কোনো গাফিলতি ছিল না। ঘটনার পর কয়েকজন এসে হাসপাতালের দরজায় ভাংচুর চালায়। পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। তবে কোনো পক্ষই কোনো অভিযোগ করেনি।

Leave a Reply