ASANSOL

প্রজাতন্ত্র দিবসের আগে জেলায় পুলিশ ও আরপিএফের তৎপরতা

জাতীয় সড়কে নাকা চেকিং, আসানসোল স্টেশনে ও ট্রেনে টহল, জেলাশাসকের কার্যালয়ে পুলিশ কুকুর নিয়ে তল্লাশ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৪ জানুয়ারিঃ মঙ্গলবার রাত পোহালেই বুধবার দেশের প্রজাতন্ত্র দিবস। সারা দেশের সঙ্গে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে সেদিন বিভিন্ন অনুষ্ঠান হবে।
আর তার ঠিক দুদিন আগে থেকে থেকেই তৎপর আসানসোল দূর্গাপুর পুলিশ ও রেলের আরপিএফ। উদ্দেশ্য, সেদিন বা তার আগে যে কোন ধরনের নাশকতামুলক কাজ ও গন্ডগোল আটকানো।

Asansol Station में Alert


সোমবার পূর্ব রেলের আসানসোল ডিভিশনের আসানসোল স্টেশনে আরপিএফের জওয়ানরা টহল দেয়। তাদের মধ্যে ছিলেন মহিলা জওয়ানরাও প্ল্যাটফর্মের পাশাপাশি বিভিন্ন ট্রেনে উঠে আরপিএফের জওয়ানরা তল্লাশি করেন। সন্দেহজনক কিছু দেখা গেলে, যাত্রীদের জিজ্ঞাসাবাদও করা হয়। একইসঙ্গে স্নিফার ডগ নিয়ে অভিযান করা হয়েছে। এদিন একইসঙ্গে আরপিএফের ডগ স্কোয়াডের দুটি কুকুরকে নতুন করে প্রশিক্ষণ দেওয়া হয়। সেখানে উপস্থিত ছিলেন আরপিএফের আসানসোল ডিভিশনের সিনিয়র সিকিউরিটি কমিশনার চন্দ্র মোহন মিশ্র।

এই প্রসঙ্গে তিনি বলেন, প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এই তল্লাশি চলছে। কড়া নজরদারিও করা হচ্ছে। বাহিনীর যে ডগ স্কোয়াডে দুটি কুকুর আছে, তাদেরকে প্রশিক্ষণও দেওয়া হয়েছে।
এদিকে, এদিন প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখে তৎপর আসানসোল দূর্গাপুর পুলিশও। সকাল থেকে বাংলা ঝাড়খণ্ড সীমানায় ১৯ নং জাতীয় সড়কে গাড়ি আটকে তল্লাশি শুরু হয়েছে। যে সব দুচাকা ও চারচাকা গাড়ি বাংলায় ঢুকছে, সেগুলো আটকানো হয়। চালক ও যাত্রীদের কাছ থেকে জানতে চাওয়া হয়, তারা কোথা থেকে আসছেন ও কোথায় যাবেন। ডিকি খুলে তল্লাশিও করা হয়।


একইভাবে এদিন আসানসোল পশ্চিম বর্ধমান জেলাশাসকের কার্যালয় বা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডা ভবনে পুলিশ কুকুর দিয়ে তল্লাশি করা হয়েছে। অন্য সরকারি অফিসেও তল্লাশি করা হয় বলে জানা গেছে। এই আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায় বলেন নিয়মমাফিক প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার কথা ভেবে এই তল্লাশি।

Leave a Reply