ASANSOLASANSOL-BURNPUR

ADPC এসিপির ছবি ও নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগ বার্ণপুর থেকে ধৃত তিন

ব্যবসায়ীদের কাছ থেকে হুমকি দিয়ে টাকা চাওয়ার অভিযোগ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ২৪ জানুয়ারিঃ আসানসোল দূর্গাপুর পুলিশের ( Asansol Durgapur Police ) এসিপি ( কুলটি) সুকান্ত বন্দোপাধ্যায়ের নাম ও ছবি ব্যবহার করে হুমকি দিয়ে টাকা চাওয়ার অভিযোগে রবিবার তিনজনকে গ্রেফতার করলো আসানসোলের সাইবার ক্রাইম থানা ( Asansol Cyber PS। ধৃতরা হলো আসানসোলের হিরাপুর থানার বার্ণপুরের নরসিংবাঁধ শাস্ত্রীনগরের বিজেন্দ্র জয়সওয়াল, সিকন্দর সাউ ও অমিত দাস। ধৃতদের ৭ দিনের পুলিশ হেফাজত চেয়ে আসানসোল আদালতে তোলা হলে বিচারক, তাদের জামিন নাকচ করে ৪ দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন।

একবারে পুলিশ কর্তার নাম ও ছবি ব্যবহার করে হুমকি দিয়ে টাকা চাওয়ার ঘটনা প্রকাশ্যে আসতে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।পুলিশ সূত্রে জানা গেছে, কোনভাবে আসানসোল দূর্গাপুর পুলিশের এসিপি (কুলটি) সুকান্ত বন্দোপাধ্যায়ের ওয়াটস্ এ্যাপ নম্বর এই যুবকদের কাছে আসে। তারা ওয়াটস্ এ্যাপের ডিপির ছবি ও নাম অন্য একটা নম্বরের সঙ্গে যুক্ত করে। এমনকি ট্রুকলারেও তা করা হয়। এরপর সেই নম্বর থেকে হুমকি বা ভয় দেখিয়ে টাকা চাওয়া শুরু হয়।

শনিবার এসিপি (কুলটি) জানতে পারেন, এক ব্যবসায়ীর কাছ থেকে তিন লক্ষ টাকা চাওয়া হয়েছে। এরপর তিনি সাইবার থানায় অভিযোগ করেন। সেইমতো পুলিশ তদন্ত শুরু করে হিরাপুর থানার বার্ণপুরের নরসিংবাঁধের শাস্ত্রী নগরের বিজেন্দ্র জয়সওয়াল, সিকন্দর সাউ ও অমিত দাসের খবর পায়। রবিবার তাদের গ্রেফতার করা হয়।
প্রসঙ্গতঃ, ২০১৯ সালে তৎকালীন আসানসোল দূর্গাপুর পুলিশের কমিশনার ডিপি সিংয়ের ছবি ও নাম ব্যবহার করে একই ধরনের অপরাধ হয়েছিলো।

Leave a Reply