PANDESWAR-ANDAL

অন্ডালের ডিভিসিতে পণ্য পরিবহনকারী গাড়ি আটকে বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাণীগঞ্জ, চরণ মুখার্জি  সোমবার অন্ডালের ডিভিসিতে, ডিভিসি কর্তৃপক্ষ এলাকায় দূষণ ছড়াচ্ছে আর এই দূষণের কারণে জেরবার হতে হচ্ছে সংলগ্ন এলাকার এলাকাবাসীদের এই দাবি করে তারা ডিভিসির পণ্য পরিবহনকারী গাড়ি আটকে ধরে বিক্ষোভ শুরু করলো। এদিন বেশ কিছু ওভারলোডিং গাড়ি দাঁড় করিয়ে বিক্ষোভ দেখাই বিক্ষোভকারীরা । তাদের দাবি আমরা এই ডিভিসি কর্তৃপক্ষকে তারা জমি দিয়েছি আর সেই জমির উপর গড়ে উঠেছে দুর্গাপুর স্টিল,ও তাপবিদ্যুৎ কেন্দ্র আর সেই তাপবিদ্যুৎ কেন্দ্রের ছাই সর্বত্র ছড়িয়ে এলাকার দূষণ বাড়াচ্ছে কারখানা কর্তৃপক্ষ।

পাশাপাশি তারা পণ্য পরিবহনকারী ওভারলোডিং থাকা গাড়ি করে 10 কিলোমিটারের মধ্যেই এলাকার বিভিন্ন স্থানে যেখানে সেখানে বর্জ্য ছাই ফেলছেন যত্রতত্রই। এর ফলে একদিকে যেমন এলাকার দূষণ বাড়ছে তেমনি অতিরিক্ত পণ্য পরিবহনকারী গাড়ি যাওয়ার জন্য রাস্তা হাল বেহাল হচ্ছে। এর পাশাপাশি তাদের দাবি সেখানে পণ্য পরিবহনের জন্য যেসকল গাড়ি গুলিকে নেওয়া হয়েছে সেগুলো বাইরের থেকে নেওয়া হয়েছে যার ফলে এলাকার কোন কর্মসংস্থান ও হয়নি।

যার ফলে একদিকে বেকারদের কর্মসংস্থান যেরকম সম্ভব হচ্ছে না সেরূপভাবে এলাকার মাঠ ঘাট অলিগলি ফ্লাই অ্যাশ এর ছাইয়ে ভরে উঠছে। এরই প্রতিবাদে এলাকা স্থানীয়দের কর্মসংস্থানের দাবি ও দূষণ নিয়ন্ত্রণের দাবিতে সোমবার তারা বিক্ষোভ দেখাতে থাকে। বিক্ষোভকারীদের দাবি অবিলম্বে এ সকল বিষয়ে ব্যবস্থা গ্রহণ না হলে আগামীতে তারা বৃহত্তর আন্দোলনে যেতে পিছপা হবেন না।

Leave a Reply