AMC POLLASANSOL

আসানসোলের প্রতিটি বুথেই সিসিটিভি, সশস্ত্র পুলিশ বাহিনী

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল। আসানসোল পুরসভার নির্বাচন শান্তিপূর্ণভাবে করার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে ১০৬ টি ওয়ার্ডের সমস্ত বুথ অর্থাৎ ১১৮২ বুথেই সশস্ত্র পুলিশ বাহিনী রাখার ব্যবস্থা করা হয়েছে। একই সঙ্গে প্রতিটি বুথেই সিসিটিভি লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে । ১৮জন সার্কেল ইন্সপেক্টর পদমর্যাদার  পুলিশ আধিকারিক, ৬৭৫ জন সাব ইন্সপেক্টর এবং ৩১৪২ জন সশস্ত্র সহকারি সাব ইন্সপেক্টর নিয়োগ করা হয়েছে ।এর সঙ্গে এসিপি এবং ডিসিপি পদমর্যাদার অধিকারীরা ভোটের সময় দায়িত্বে থাকবেন।

বিভিন্ন জেলা থেকে পুলিশের  দল মঙ্গলবারই আসানসোলে পৌঁছে যাবে বলে জানা গেছে। এরা আসার পর পুর এলাকার বিভিন্ন থানার অন্তর্গত স্কুল বা কলেজ গুলিতে রাখার ব্যবস্থা করা হবে। প্রতিটা বুথেই আগামী তিনদিনের মধ্যেই সিসিটিভি ক্যামেরা লাগিয়ে দেওয়ার কথা বলা হয়েছে।১১৮২ টি বুথে সিসিটিভি ক্যামেরার কোথায় কি ঘটছে তা দেখার জন্য আসানসোল পলিটেকনিকে কন্ট্রোলরুম করা হয়েছে বলে আসানসোলের মহকুমাশাসক অভিজ্ঞান পাঁজা জানিয়েছেন।

তিনি এই পুরসভার নির্বাচনের দায়িত্বে থাকা এম আর ও বা প্রধান পুর নির্বাচন আধিকারিক। তিনি বলেন কন্ট্রোলরুমে কোথাও যদি কোন খবর এসে পৌঁছয় সঙ্গে সঙ্গে সেখান থেকে ব্যবস্থা নেওয়া হবে এবং অতিরিক্ত বাহিনীকেও সেখানে পাঠানো হবে ।এই ১০৬ টি ওয়ার্ডের জন্য পাঁচজন সাধারণ পর্যবেক্ষক এবং দুজন বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে বলে অভিজ্ঞান বাবু জানান। তিনি বলেন আগামী মঙ্গলবারের মধ্যেই সমস্ত পর্যবেক্ষকরা চলে আসবেন বলে এখনো পর্যন্ত সিদ্ধান্ত হয়ে আছে। কলকাতার পর রাজ্যে আসানসোল হচ্ছে দ্বিতীয় সর্ববৃহৎ পুরসভা। এখানে ১২ ফেব্রুয়ারি ভোট হবে এবং ১৪ ই ফেব্রুয়ারি ফলাফল প্রকাশ করা হবে । এই ভোট নিয়ে রবিবার ছুটির দিনেও প্রশাসনিক তৎপরতা এখন তুঙ্গে রয়েছে বলে জানা গেছে।

আগের নির্বাচনগুলি তুলনায় এবার অনেক বেশি মাত্রায় সশস্ত্র পুলিশ বাহিনীকে দেখা যাবে  বুথে এবং ভোটকেন্দ্রের কাছে।মহকুমা ও জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসন নির্বাচন সম্পূর্ণ শান্তিপূর্ণ করার জন্য এবং ভোটাররা যাতে নিশ্চিন্তে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার জন্য সমস্ত রকম ব্যবস্থা  করেছেন বলে দাবি করা হয়েছে। একইসঙ্গে আসানসোলের সাথে যুক্ত বিভিন্ন আন্তঃজেলা বা রাজ্যের সীমানাগুলোতে নাকা চেকিং ২৪ ঘন্টা আরো জোরদার করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে পুরসভা এলাকার মধ্যে থাকা হোটেল এবং লজ গুলির উপর বিশেষ নজরদারি চলছে বলেও জানা গেছে। অন্যদিকে সোমবার এই নির্বাচনে যারা সেক্টর অফিসার হবেন তাদের আসানসোলে মহকুমাশাসকের অফিসের ওপরের তলায় একটি প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছিল।

আসানসোল পুরনিগমের কোন ওয়ার্ডে কে প্রার্থী দেখুন তালিকা

আসানসোলে মিনিবাস চালানো বন্ধ করে প্রতিবাদ, কর্মীদের মারধর করার অভিযোগ টোটো ও অটো চালকদের বিরুদ্ধে

Leave a Reply