AMC POLLASANSOLRANIGANJ-JAMURIA

জামুড়িয়াতে বাম কর্মীদেরকে হুমকি দেওয়ার অভিযোগ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ: আসানসোল কর্পোরেশন এর নির্বাচনের পর্ব যত এগিয়ে আসছে ততই অভিযোগ পাল্টা অভিযোগের পালায় সরগরম হচ্ছে রাজনৈতিক আঙিনা। মঙ্গলবার এমনই এক বিষয় প্রত্যক্ষ করা গেল জামুড়িয়ার 32 নম্বর ওয়ার্ডের মর্ডান সাত গ্রাম এলাকায়। এখানের বাম মনোনীত প্রার্থী সিপিআইয়ের চরিত্র পাশওয়ান এর সমর্থনে এক নির্বাচনী সভা আয়োজন করা হয় সোমবার আর এই সভা হওয়ার পরপরই ওই সভায় বক্তব্য রাখা এক সিপিআইএম কর্মী আনন্দ কুমার মাহাতোর বাড়িতে রাতের অন্ধকারে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বাড়ির পুরুষ সদস্যদের অনুপস্থিতির সময় মহিলাদের দরজা নেড়ে বাড়িতে এসে হুমকি দিয়ে যায় ও কেন তারা বামেদের হয়ে প্রচার করছে এই হুঁশিয়ারি দিয়ে তাদের বোমা মেরে দেওয়ার হবে বলে শাসিয়ে যায় বলেই অভিযোগ করেন আনন্দ মাহাতোর স্ত্রী নিলম দেবী.

বাম কর্মীদেরকে হুমকি

মঙ্গলবার এই অভিযোগের প্রেক্ষিতে সিপিএমের জামুরিয়া শাখা সদস্যরা থানায় পৌঁছে বিক্ষোভ দেখায়, পাশাপাশি এই ঘটনায় যুক্ত থাকা ব্যক্তিদের উপযুক্ত শাস্তির দাবি করে। সোমবার এই ঘটনার খবর সংগ্রহ করতে যাওয়ার সময় মডান সাত গ্রাম এরিয়ার খনি আবাসন এলাকায় ওই বাড়িতে পৌঁছলে আনন্দ মাহাতোর স্ত্রী দাবি করেন দুষ্কৃতীরা তাদের বাড়ির দরজার সানসেড এর ওপর তাদেরই দলীয় পোস্টার ছিঁড়ে মন্ড পাকিয়ে তার মধ্যে বোম রেখে দিয়ে গেছে। পাশাপাশি তাদের এলাকার বিভিন্ন অংশে বাম প্রার্থী র প্রচারের পোস্টার ছিড়ে ফেলে নর্দমায় ফেলে দিয়েছে। আনন্দ মাহাতো স্ত্রীর দাবি দুষ্কৃতীরা তাদের বাড়ির আশেপাশে ঘোরাফেরা করছে মাঝে মাঝেই হুমকি দিয়ে তাদের শাসিয়ে যাচ্ছে, যার ফলে তারা আতঙ্কে দিন কাটাচ্ছেন বলেই দাবি করেছেন তাঁর বক্তব্যে।

যদিও এ বিষয়ে তৃণমূলের ওই 32 নম্বর ওয়ার্ডের প্রার্থী ভোলা হেলা দাবি করেছেন তাদের কোনো কর্মী এ ধরনের কাজ করতে পারে না, সিপিএম শুধু প্রচারের আলোয় আসার জন্য আর মানুষজনের সিম্প্যাথি পাওয়ার জন্য এ ধরনের অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। তৃণমূলের বিরুদ্ধে আনা সিপিএমের অভিযোগ সর্বৈব মিথ্যা বলে দাবি করেন তৃণমূল প্রার্থী। যদিও এদিন পুলিশ এই বোমা বাড়ির সামনে রেখে যাওয়ার খবর পাওয়ার পর বাড়ির সানসেড এর মধ্যে থাকা ওই কাগজের পোস্টারের মন্ড পুলিশ অতি সতর্কভাবেই জলে ফেলে তা নাড়িয়ে দেখতেই তার মধ্যে শুধু সিপিআইয়ের প্রচার এর পোস্টার পায়, ওই মন্ডর ভিতরে কোন বোম্ব বা সেই জাতীয় কোন বস্তু পায়নি পুলিশ বলে জানা গেছে। যদিও বোম রাখার বিষয় ও পোস্টার ছিঁড়ে দেওয়া বিষয় সহ বিভিন্ন অভিযোগ নিয়ে সামগ্রিকভাবে তদন্ত শুরু করেছে পুলিশ। কে বা কারা কি স্বার্থে ওই অংশে এরূপভাবে কাগজের পোস্টার দলা পাকিয়ে দরজার সানসেডে রেখে দিয়ে গেল তার খোঁজে ও অনুসন্ধান চালাচ্ছে পুলিশ।

রানীগঞ্জে ফ্লেক্স ছেড়ে দেওয়ার অভিযোগ

34 নম্বর ওয়ার্ড , 91 নম্বর ওয়ার্ড এর পর এবার আসানসোল কর্পোরেশন এর রানীগঞ্জের 33 নম্বর ওয়ার্ডের সিয়ারসোল রাজ বাড়ির চ্যাটার্জী পাড়া এলাকায় মঙ্গলবার 33 নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী নারায়ণ বাউরির সমর্থনে লাগানো ফ্লেক্স ছেড়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সিপিএম নেতৃত্ব এদিন অভিযোগ করেন লাগোয়া অংশে বিজেপি ও তৃণমূলের পোস্টার ফ্লেক্স সুরক্ষিত থাকলেও তাদের দলীয় ফ্লেক্স দুষ্কৃতীরা ব্লেড দিয়ে চিরে ছিঁড়ে ফেলেছে। মঙ্গলবার এই ঘটনায় যুক্ত থাকা সদস্যদের অবিলম্বে পুলিশ চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুক এই দাবি তুলে সিপিএমের নেতা কর্মীরা বিক্ষোভ দেখাতে থাকে।

এই মর্মে ফ্লেক্স ছেড়ার অভিযোগ দায়ের করা হয় রানীগঞ্জ থানার পাঞ্জাবীমোড় ফাঁড়িতে। যদিও যাদের বিরুদ্ধে এই ফ্লেক্স ছেড়ার অভিযোগ সেই তৃণমূলের নেতৃস্থানীয়রা এদিন দাবি করেন , এই ফ্লেক্স ছেড়ার রাজনীতি তাদের নয় , সিপিএম শুধুমাত্র নিজেকে প্রচারের আলোয় আনার জন্যই এ ধরনের ঘটনা ঘটিয়ে নিজেদের প্রচার চালাতে চাইছে। মঙ্গলবার এই ফ্লেক্স ছেড়ার খবর পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সমস্ত ঘটনার তদন্ত শুরু করে।

Leave a Reply