AMC POLLASANSOL

আসানসোলে প্রচার শেষ, শনিবারের ভোট গ্রহণে চূড়ান্ত প্রস্তুতি জেলা প্রশাসনের, ডিসিআরসি থেকে ভোট কর্মীরা যাবেন বুথে -বুথে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১০ ফেব্রুয়ারিঃ আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে আগামী ১২ ফেব্রুয়ারি শনিবার ভোট নেওয়া হবে। তারজন্য নিয়ম মেনে ৪৮ ঘন্টা আগে বৃহস্পতিবার বিকেল পাঁচটায় রাজনৈতিক দলের প্রচার শেষ হয়েছে।
অন্যদিকে, শনিবারের ভোট গ্রহণ পর্ব নির্বিঘ্নে করতে সব রকম প্রস্তুতি নিয়েছে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন। একইভাবে আসানসোল পুরনিগম এলাকায় নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখতে সবরকম পদক্ষেপ নিয়েছে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট।


আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের জন্য ডিসিআরসি ( ডিস্ট্রিবিউশন সেন্টার এন্ড রিসিভিং সেন্টার) করা হয়েছে আসানসোলের রেলপারের ধাদকা পলিটেকনিক কলেজে। শুক্রবার এই ডিসিআরসি থেকে ভোট কর্মীরা বুথে বুথে যাবেন।
বৃহস্পতিবার ডিসিআরসিতে গিয়ে দেখা গেলো সব রকম প্রস্তুতি সেরে ফেলা হয়েছে। এদিন সকাল থেকে কীটনাশক ছড়িয়ে গোটা ডিসিআরসিকে স্যানিটাইজেশন করা হয়েছে। স্ট্রং রুমে রাখা আছে ইভিএম। শুক্রবার সকাল দশটার মধ্যে ভোট কর্মীরা এই ডিসিআরসিতে চলে আসবেন। তারপর নির্দিষ্ট জায়গা থেকে তারা ইভিএম সহ ভোট গ্রহণের অন্যান্য সামগ্রী ও পুলিশ নিয়ে বুথে যাওয়া শুরু করবেন। বুথে ভোট কর্মী ও পুলিশ নিয়ে যাওয়ার জন্য বাস নেওয়া হয়েছে। প্রশাসন ও আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন ইলেকশন অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলের মধ্যে ভোট কর্মীরা বুথে চলে যাবেন।


আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে মোট বুথের সংখ্যা ১১৮২। প্রতি বুথে একজন প্রিসাইডিং অফিসার সহ মোট ৪ জন করে ভোট কর্মী থাকবেন। করোনার কথা ভেবে অনেক বেশি সংখ্যায় ভোট কর্মী রিজার্ভে রাখা হয়েছে।
ধাদকা পলিটেকনিক কলেজকেই গণনা কেন্দ্র করা হয়েছে। ১৪ ফেব্রুয়ারি ১০৬ টি ওয়ার্ডের গণনা এখানে হবে। শনিবার বিকেলে ভোট প্রক্রিয়া শেষ হলে বুথ থেকে ইভিএম এই কলেজে চলে আসবে ভোট কর্মীদের মাধ্যমে। সেখানে ইভিএম রাখার জন্য স্ট্রং রুম করা হয়েছে।
পদাধিকারবলে আসানসোলের মহকুমাশাসক অভিজ্ঞান পাঁজা আসানসোল পুরনিগম নির্বাচনের মিউনিসিপ্যাল রিটার্নিং অফিসার বা এমআরও।


এদিকে, বৃহস্পতিবার বিকালে আসানসোল পুরনিগম নির্বাচনের জন্য পুর এলাকায় সব মদের দোকান বন্ধ রাখার ব্যাপারে একটি নির্দেশিকা জারি করেছেন আসানসোলের অতিরিক্ত জেলাশাসক তথা পশ্চিম বর্ধমান জেলা কালেক্টর অফ এক্সাইজ অভিজিৎ শেভালে। নির্দেশিকায় বলা হয়েছে, বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে আসানসোল পুরনিগম এলাকায় সমস্ত মদের দোকান বন্ধ থাকবে। শনিবার ভোট গ্রহণ প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে। একইভাবে ১৪ ফেব্রুয়ারি গণনার দিন একইভাবে মদের দোকান বন্ধ থাকবে।

আসানসোলে শেষ দিনের প্রচারে বিরোধী দলকে টেক্কা দিলো তৃনমুল, ১০৬ টি ওয়ার্ডেই জিতবে দল দাবি, ওয়ার্ডে-ওয়ার্ডে রোডশো মন্ত্রী মলয় ঘটকের

Leave a Reply