AMC POLLASANSOL

আসানসোলে শেষ দিনের প্রচারে বিরোধী দলকে টেক্কা দিলো তৃনমুল, ১০৬ টি ওয়ার্ডেই জিতবে দল দাবি, ওয়ার্ডে-ওয়ার্ডে রোডশো মন্ত্রী মলয় ঘটকের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১০ ফেব্রুয়ারিঃ আসানসোল পুরনিগম নির্বাচনের প্রচার শেষ হলো বৃহস্পতিবার বিকেল পাঁচটায়। আর শেষ দিনের প্রচারে বিরোধী সব দলকে টেক্কা দিলো তৃনমুল কংগ্রেস। পাশাপাশি এদিনের প্রচারে শাসক দলের অন্যতম মুখ হয়ে থাকলেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। আর প্রচার শেষে মন্ত্রীর দাবি, আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডেই জিতবে তৃনমুল কংগ্রেস। প্রচারের শেষ দিনে কিছুটা পিছিয়ে থাকলেও, ওয়ার্ডে ওয়ার্ডে বিজেপি, বামফ্রন্ট ও কংগ্রেসের প্রার্থীরা এলাকায় এলাকায় ঘুরেছেন। সব দলেরই প্রচারের অন্যতম বাহন ছিলো টোটো। শাসক দলের প্রচারে উন্নয়নের কথা বলার পাশাপাশি ছিলো ” খেলা হবে ” গান। অন্যদিকে, বিজেপির প্রচার ছিলো কেন্দ্র সরকারের কথা। একইসঙ্গে, বর্তমানে দলে না থাকলেও পদ্ম প্রার্থীদের প্রচারে বাজানো হয় প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়ের গাওয়া ” এই তৃনমুল আর না ” গান।


এদিন সকাল থেকে আসানসোলের আবহাওয়া একবারেই ঠিক ছিলো না। বুধবার রাত দশটার পরে আসানসোলে বৃষ্টি শুরু হয়। সারারাত সেই বৃষ্টি হওয়ার পরে বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টি পড়ে। তারমধ্যেই প্রচার শুরু হয় আসানসোলের বিভিন্ন ওয়ার্ডে। মন্ত্রী মলয় ঘটক দলের প্রার্থীদের হয়ে ২২, ২৩, ৭৫, ৭৬, ৯৫ সহ একাধিক ওয়ার্ডে হুড খোলা গাড়িতে রোড শো করেন। পরে মন্ত্রী বলেন, প্রচারের শেষ দিন দুপুর থেকে বিকেলের মধ্যে ১০৬ টি ওয়ার্ডের প্রার্থীরা এলাকায় মিছিল করেছেন। সবাই মানুষের কাছে গিয়ে রাজ্য সরকারের উন্নয়নের কথা বলে ভোট চেয়েছেন৷ তিনি বলেন, তৃনমুল কংগ্রেস ১০৬ টি ওয়ার্ডেই জিতবে।

পুর ভোটে বাহিনী নিয়ে মন্ত্রী বলেন, বিষয়টি হাইকোর্টে বিচারাধীন। এই নিয়ে আমার বলার কিছু নেই। তবে, আশা করি, হাইকোর্ট যা নির্দেশ দেবে, তা নির্বাচন কমিশন কার্যকর করবে। আমরা কোথাও বিরোধীদের ভোটে লড়তে বাধা দিইনি। বিরোধী দলের সন্ত্রাসের অভিযোগ প্রসঙ্গে মলয় ঘটক বলেন, ওদের কর্মী ও নেতা না থাকলে আমরা কি করবো? আর যে দলের রাজ্য সভাপতির সভায় ভিড় হয়না, তাদের কথা না বলাই ভালো।
এদিন আসানসোল শহরে ৫০ নং ওয়ার্ডে রঙিন ও বর্ণাঢ্য মিছিল করেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র পারিষদ তথা পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক।


অন্যদিকে, এদিন আসানসোলের বার্ণপুরে ৭৮ নং ওয়ার্ডে শাসক দলের প্রার্থী তৃনমুল কংগ্রেসের শিক্ষক সংগঠনের রাজ্য নেতা অশোক রুদ্রের হয়ে প্রচার করেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। প্রার্থীকে সঙ্গে নিয়ে তিনি এলাকায় মিছিল করেন। একবারে রঙিন পোশাকে নিজের পরিচিত ভঙ্গিতে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরও দেন। কটাক্ষের সুরে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় আর যাই করুন না কেন, তিনি বাংলায় নরেন্দ্র মোদি, অমিত শাহদের ডেইলি প্যাসেঞ্জারি বন্ধ করে দিয়েছেন। বিরোধীদের প্রার্থী হওয়ার মতো না থাকলে, আমরা কি করবো? আমরা কি মেয়ে জামাইকে ওদের কাছে পাঠাবো? তার আরো কটাক্ষ, ২০২৪ সালের লোকসভা ভোটে প্রার্থী করার মতো লোক খুঁজে পাবে না।

Leave a Reply