ASANSOL

আসানসোল পুরনিগমের নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ নিয়ে প্রস্তুতি শুরু, রবীন্দ্র ভবন পরিদর্শনে পুর কমিশনার

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ ফেব্রুয়ারিঃ ( Asansol News Live Today )আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের ১০৬ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। গত সোমবার পুর ভোটের রেজাল্ট বেরিয়েছে। এবার নবনির্বাচিত কাউন্সিলররা শপথ নেবেন। তারপর বোর্ড গঠন হবে। রাজ্য সরকারের তরফে নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ নেওয়ার দিন এখনো জানানো হয়নি।
তবুও, আসানসোল পুরনিগম কতৃপক্ষ নিজেদের মতো করে সেই শপথ গ্রহণের সেই অনুষ্ঠান যে কোন দিন হবে, ধরে নিয়ে প্রস্তুতি শুরু করেছে।


বুধবার সেই অনুষ্ঠানের জন্য আসানসোলের রবীন্দ্র ভবনের পরিকাঠামো উপযুক্ত কিনা, তা দেখতে আসেন পুর কমিশনার নীতিন সিঙ্গানিয়া। তার সঙ্গে ছিলেন পুর আধিকারিক ও কর্মীরা। পরিদর্শনের পরে পুর কমিশনার বলেন, পুরনিগমের কাউন্সিলররা ইতিমধ্যেই নির্বাচিত হয়েছেন। তাদের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। সেই কারণে এদিন রবীন্দ্র ভবন পরিদর্শন করলাম। করোনা বিধি মেনে অনুষ্ঠান হবে, তাই আগাম পরিকল্পনা করে নেওয়া হচ্ছে।


প্রসঙ্গতঃ, সবকিছু ঠিক থাকলে আগামী শুক্রবার আসানসোল পুরনিগমের মেয়র কে হবেন, তা ঘোষণা করতে পারেন তৃনমুল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক ডেকেছেন। সেদিন বা তারপর ঠিক হতে পারে ডেপুটি মেয়র ও মেয়র পারিষদদের নামও। মনে করা হচ্ছে, এরপর কাউন্সিলরদের শপথ গ্রহণের অনুষ্ঠান হবে।
আসানসোল পুরনিগমের তৃতীয় মেয়র হওয়ার দৌড়ে রয়েছেন বেশ কয়েকজন।


মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার পরে অন্যতম বৃহৎ আসানসোল পুরনিগমের মেয়র পদে রাজনীতির পাশাপাশি পুরনিগমের কাজে দক্ষ এবং অভিজ্ঞতা রয়েছে, এমন কাউকে বসাবেন, না নতুন কাউকে সেখানে আনবেন, তার দিকে তাকিয়ে শাসক দলের সঙ্গে সাধারণ মানুষ।
তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মত, সামনেই আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। তার কথা মাথায় রেখে আসানসোল পুরনিগমের মেয়র বাছাই করা হবে।

Leave a Reply