ASANSOL

আসানসোল প্রগতি আর্থিক সাহায্য তুলে দিল, রক্তদান শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৭ ফেব্রুয়ারিঃ দুটি দুঃস্থ পরিবারের মেয়ের বিয়ের জন্য ও তিনজন অসুস্থ মানুষের চিকিৎসা বাবদ ও এক ছাত্রীর হোস্টেল খরচের আর্থিক সাহায্য তুলে দিল ” আসানসোল প্রগতি ” নামে একটি সামাজিক সংগঠন। এই উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে আসানসোলের রবীন্দ্রভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয় ঐ সামাজিক সংগঠনের তরফে। প্রদীপ জ্বালিয়ে সেই অনুষ্ঠানের সূচনা করেন আসানসোল রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী ভারুপানন্দ মহারাজ। এছাড়াও ছিলেন আসানসোলের প্রাক্তন বিধায়ক ও প্রবীণ আইনজীবী অমিতাভ মুখোপাধ্যায়, আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ অভিজিৎ চট্টোপাধ্যায় সহ অনেকেই।


এদিন সংগঠনের তরফে নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকীকে স্মরণ রেখে এক রক্তদান শিবির করা হয়। সেখানে ১৩৩ জন রক্তদান করেন।
এদিন জুলি বর্মা ও রুমি নন্দী দুজনের বিয়ে উপলক্ষে ১৫ হাজার টাকা করে এই সংগঠনের পক্ষ থেকে দেওয়া হয় । তারা বলেন, এই টাকা পাওয়াতে পরিবারের অনেক সমস্যা দূর হলো। বিয়ে ভালোভাবে মিটতে এই টাকা সাহায্য করবে। আসানসোল চেলিডাঙ্গার বাসিন্দা সাবানা খাতুন ও ছাত্রী দিয়া সিং দুজনেই কিডনি সংক্রান্ত অসুখের চিকিৎসার জন্য সাহায্যের আবেদন করেছিলেন এই সংগঠনের কাছে। এদিন তাদেরকে ২৫ হাজার টাকা করে দেওয়া হয়। বার্ণপুরের শান্তিনগরের বাসিন্দা তরুণী বৃষ্টি দাস তার চিকিৎসার জন্য ভেলোরে যেতে হবে। তাকেও ২৫০০০ টাকা তুলে দেওয়া হয় এই সামাজিক সংগঠনের তরফে।


এছাড়াও পূজা লক্ষণ নামে আসানসোলের ইএসআই হাসপাতালের নার্সিং প্রশিক্ষণরত এক পড়ুয়ার গত তিন বছর ধরে হোস্টেলের খরচ দিতে এগিয়ে এসেছে বলে সংগঠনের অন্যতম শুভব্রত ভট্টাচার্য এদিন জানান। এছাড়াও সাইবুননিশা নামে ৭৬ বছরের এক মহিলা হুইল চেয়ারের অভাবে বাইরে বেরোতে বা চলাফেরা করতে পারেন না। এদিন একটি হুইল চেয়ার তার হাতে তুলে দেওয়া হলো।
উল্লেখ করা যেতে পারে, এই সংগঠন সারা বছর ধরে নানান সামাজিক কাজ, বিশেষ করে অসুস্থদের চিকিৎসা ও দুঃস্থ পরিবারের ছেলেমেয়েদের অর্থ সাহায্য দিয়ে থাকে।

Leave a Reply