ASANSOL

আসানসোলের জেলা জজ আদালতে কর্মী নিয়োগের পরীক্ষা, বিভিন্ন অভিযোগে ২৫ পরীক্ষার্থী গ্রেফতার

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ২০ ফেব্রুয়ারিঃ ( Asansol Live News Today) পশ্চিম বর্ধমান জেলা জজ আদালতে কর্মী নিয়োগের পরীক্ষা ( স্টাফ সিলেকশন এক্সজামিনেশন অফ পশ্চিম বর্ধমান জজশিপ -২০১৯) ছিলো রবিবার। আসানসোল শহর সহ শিল্পাঞ্চলের একাধিক স্কুলে এই পরীক্ষার আয়োজন করা হয়েছিলো। হাইকোর্টের তত্বাবধানে এই পরীক্ষা হয়। কিন্তু, জানা গেছে, একাধিক স্কুলে পরীক্ষার্থীর উপস্থিতির সংখ্যা অনেক কম ছিলো।

আসানসোল উত্তর থানা এলাকায় স্কুলে ৩০০ জনের পরীক্ষা দেওয়ার কথা ছিলো। কিন্তু এসেছে মাত্র ৮১ জন। আসানসোল শহরের একটি গার্লস স্কুলেও ৪০ শতাংশের মতো পরীক্ষার্থী ছিলেন। এদিন মোট দুটি পর্যায়ে চতুর্থ শ্রেণি, ই- স্টেনো সহ বিভিন্ন পদে নিয়োগের এই পরীক্ষা হয়। এদিনের পরীক্ষার জন্য সব পরীক্ষা কেন্দ্রেই পুলিশ মোতায়েন করা হয়েছিলো।


পরীক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ, তারা মোবাইল ফোন লুকিয়ে পরীক্ষা হলে ঢুকেছিলো। কয়েকজনের থেকে ভ্যানিশিং ইঙ্ক বা কালি পাওয়া যায়। অন্যদের পরীক্ষার এ্যাডমিট কার্ডের ছবির সঙ্গে তাদের পরিচয়পত্রের ছবি মেলেনি।
এই প্রসঙ্গে আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (সদর) অংশুমান সাহা সন্ধ্যায় বলেন, আসানসোল উত্তর, দক্ষিণ, কুলটি ও হিরাপুর সহ মোট চারটি থানায় জন আটটি মামলা হয়েছে। ২৫ জন পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। যারা এই পরীক্ষার আয়োজন করেছিলেন, তাদের কাছ থেকে লিখিত অভিযোগ চাওয়া হয়েছিলে। তারা অভিযোগ দায়ের করায় তারপর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply